ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুদিনব্যাপী বাংলা কার্ডিও সম্মেলন শুরু

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদিনব্যাপী বাংলা কার্ডিও সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক : শুরু হলো দুদিনব্যাপী ‘বাংলা কার্ডিও ২০১৭’ আন্তর্জাতিক কার্ডিওলজি সম্মেলন।

বুধবার রাজধানীর একটি হোটেলে এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বাংলাদেশের হৃদরোগ বিশেষজ্ঞদের জাতীয় সংগঠন বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটি এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করে। বাংলা কার্ডিও নামে এই আন্তর্জাতিক সম্মেলন এবারই প্রথম অনুষ্ঠিত হচ্ছে। এরপর থেকে প্রতি দুবছর অন্তর আন্তর্জাতিক এ সম্মেলন করার পরিকল্পনা গ্রহণ করেছে সংগঠনটি।

বাংলাদেশের প্রায় ৯০০ হৃদরোগ বিশেষজ্ঞসহ ভারত, সিঙ্গাপুর, কোরিয়া, থাইল্যান্ড, পাকিস্তান ও তাইওয়ানের প্রায় ২০ জন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞ সম্মেলনে অংশ নিয়েছেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. আবজালুর রহমান।

সংগঠনের সভাপতি ডা. একেএম মহিবুল্লার সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন বিএমএ সভাপতি মোস্তফা জামাল মহিউদ্দিন, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার ডা. আব্দুল মালিক, জাতীয় হৃদরোগ ইনিস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. সাফিয়াল মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, চিকিৎসকদের প্রধান কাজ জনগণের সেবা করা। তরুণ ডাক্তারদের প্রতি অনুরোধ তারা যেন রোগীদের সঙ্গে ভাল ব্যবহার করেন। ভাল ব্যবহার পেলে রোগীরা অনেকটা ভাল হয়ে যায়।

এ সময় বিএমএ সভাপতির উদ্দেশে তিনি বলেন, কথায় কথায় আপনারা টেবিলে রোগী রেখে আন্দোলন করবেন না। এ সময় তিনি জানান, আগামী সেপ্টেম্বর মাসে বিশ্বের বৃহত্তম শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক হাসপাতাল উদ্বোধন করা হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়