ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্য খাতের প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৪ ৬:৪৪:১৬ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৪ ৬:৪৪:১৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : দেশব্যাপী স্বাস্থ্য খাতের প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জেলাভিত্তিক পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এ নির্দেশ দেন।

সভায় গোপালগঞ্জের প্রকল্পগুলোর মধ্যে এসেনশিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের তৃতীয় শাখার কারখানা, ট্রমা সেন্টার, শেখ লুৎফর রহমান ডেন্টাল কলেজ স্থাপন প্রক্রিয়ার অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়। এছাড়া খুলনায় শহীদ শেখ নাসের বিশেষায়িত হাসপাতালের সম্প্রসারণ প্রকল্প এবং চট্টগ্রাম, সিলেট, ভোলা, শেরপুর, পিরোজপুর জেলার প্রকল্পগুলোর কাজের অগ্রগতির খোঁজ নেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে হাতে নেওয়া প্রকল্পগুলোর কাজ সর্বোচ্চ স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে হবে। প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়ে আমরা জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।

এর আগে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল আধুনিকীকরণের কাজের অগ্রগতি পর্যালোচনা সভায় মূল স্থাপত্যশৈলী এবং সবুজায়নকে প্রাধান্য দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আধুনিকায়নে নকশা প্রণয়ন দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি। 

সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে ঢামেক হাসপাতালের ওপর চাপ ক্রমশ বাড়ছে। এই চাপ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঢামেক হাসপাতালের বর্তমান স্থাপত্যশৈলী অক্ষুণ্ন রেখে এর সম্প্রসারণ ও আধুনিকায়নের কাজ হাতে নেওয়া হচ্ছে।

তিনি বলেন, এই সংস্কার কাজের সুফল দেশবাসী যেন আগামী শতাব্দীতেও পায় সে লক্ষ্য নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় কাজটি করতে হবে।

সভায় জানানো হয়, ৫ হাজার শয্যার বহুতল কয়েকটি ভবনে ঢামেক হাসপাতালকে নতুন অবয়ব দেওয়ার পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিনসহ স্বাস্থ্য মন্ত্রণালয়, পূর্ত মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্থাপত্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৭/আসাদ/রফিক

Walton Laptop
 
     
Walton