ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘লক্ষ্যহীন নয়, আদর্শ জীবন গড়তে হবে’

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১১ ৬:০৪:৪১ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১১ ৬:০৪:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, জীবনটাকে সিরিয়াসলি নিতে হবে। লক্ষ্যহীন জীবন নয়, পরিকল্পিত আদর্শ জীবন গড়ার লক্ষ্যে এগিয়ে যেতে হবে। সময়কে সঠিকভাবে ব্যবহার করতে হবে। তবেই লক্ষ্য পূরণ হবে।

বৃহস্পতিবার রাজধানীর পরীবাগে বিএসএমএমইউ এর নার্সিং স্টুডেন্টস হোস্টেলে বিএসসি নার্সিং চতুর্থ ব্যাচের র‌্যাগ ডে উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপাচার্য বিএসসি নার্সিং শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নিজেকে ভালোবাসো, সম্মান করো এবং স্বপ্ন বাস্তবায়নে রোগীদের উন্নত সেবাদানের মাধ্যমে বিশ্বসেরা চিকিৎসক তৈরি হতে হবে।

উপাচার্য আরো বলেন, নার্সিং একটি মহৎ পেশা। দেশে নার্সিং শিক্ষা অনেক দূর এগিয়ে গেছে। এমএসসি নার্সিং ডিগ্রি চালু করা হয়েছে। ভবিষ্যতে নার্সিংয়ে পিএইচডি ডিগ্রি চালু করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। সভাপতিত্ব করেন নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া। বক্তব্য রাখেন পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মেবেল ডি রোজারিও। স্বাগত বক্তব্য রাখেন বিএসসি নার্সিং ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব ডা. এ কে এম শরীফুল ইসলাম।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, লক্ষ্য পূরণে সামনের দিকে এগিয়ে যাওয়ার দিন র‌্যাগ ডে। রোগীদেরকে মা-বাবার মতো সেবাদানের মাধ্যমে এবং বিশ্ব নন্দিত মহামানবী মাদার তেরেসার আদর্শকে ধারণ করার মধ্য দিয়ে সত্যিকারের নার্স হতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট নার্সিং বিভাগ থেকে উত্তীর্ণ নার্সরা যাতে এ বিশ্ববিদ্যালয়েই চাকরি করতে পারেন সেটা কর্তৃপক্ষ বিবেচনা করবে।

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন
জাতীয় সংসদে অঙ্গপ্রত্যঙ্গ প্রতিস্থাপন আইন-২০১৮ (অর্গান ট্রান্সপ্ল্যান্ট অ্যাক্ট-২০১৮) পাস হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সোসাইটি অফ অর্গান ট্রান্সপ্ল্যানটেশন বাংলাদেশ।

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন অর রশীদ ও সাধারণ সম্পাদক (সেক্রেটারি জেনারেল) অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালের পাঠানো এক বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন, এই আইন পাস হওয়ার ফলে চিকিৎসার জন্য দেশে অঙ্গ প্রতিস্থাপনের সকল বাধা দূর হয়ে অঙ্গ প্রতিস্থাপন প্রক্রিয়া সাশ্রয়ী মূল্যে বাংলাদেশেই সম্ভব হবে। এতে করে অনেক রোগীর মূল্যবান জীবন বাঁচানো সম্ভব হবে ও বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/সাওন/সাইফ

Walton Laptop
 
   
Walton AC