ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা হবে বিএসএমএমইউতে

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২২ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসা হবে বিএসএমএমইউতে

নিজস্ব প্রতিবেদক : ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসার দায়ভার নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

সোমবার বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খানের কক্ষে ওই হামলায় আহতদের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে কামরুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থায় তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে।

কামরুল হাসান খান আরো বলেন, গ্রেনেড হামলায় আহতদের চিকিৎসায় বিএসএমএমইউ যতটুকু সম্ভব তা করবে। তাদের সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেওয়ার চেষ্টা করা হবে। এজন্য চলতি সপ্তাহেই একটি নীতিমালা তৈরি করা হবে। আহতদের যাতে চিকিৎসায় যেন কোনো ভোগান্তি না হয় তা নিশ্চিত করা হবে। আমরা মনে করি, বিএসএমএমইউতে ২১ আগস্টের হামলায় আহতদের চিকিৎসা দেওয়া আমাদের কর্তব্য।

ওই সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতদের অনেকেই মৃত্যুযন্ত্রণা নিয়ে দিন কাটাচ্ছেন। আহতদের কারো কারো অবস্থা অত্যন্ত গুরুতর। জরুরি ভিত্তিতে তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করা দরকার।

সভায় উপস্থিত ছিলেন বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিদর্শন) ও ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ কে এম সালেক, সিন্ডিকেট মেম্বার ও সার্জারি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. ছয়েফ উদ্দিন আহমেদ, সিন্ডিকেট মেম্বার ও নিউরো সার্জারি বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু, নিউরো সার্জারি বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. মো. রেজাউল আমিন, ২১ আগস্ট বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন নাজমুল, ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত মো. বখতিয়ার জামান, কাজী বেলাল হোসেন, সাজেদুল আলম সবুজ, মো. সেলিম, মেহেরুন্নেছা মেরী প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/নূর/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়