ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিএসএমএমইউর প্যাথলজি বিভাগের কর্মচারীদের আচরণে অতিষ্ঠ রোগীরা

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএসএমএমইউর প্যাথলজি বিভাগের কর্মচারীদের আচরণে অতিষ্ঠ রোগীরা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) প্যাথলজি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের রুঢ় আচরণে অতিষ্ঠ ও বিব্রত সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা। রোগীদের সাথে খারাপ আচরণ এখানকার নিত্যদিনের চিত্র। মুখ বুঝে তাদের এসব আচরণ সহ্য করতে হচ্ছে সেবাপ্রত্যাশীদের।

বুধবার বিএসএমএমইউর প্যাথলজি বিভাগে গিয়ে দেখা যায়, লাইনে দাঁড়ানো রোগীদের সাথে ধমকের সুরে কথা বলছেন প্যাথলজিস্ট সামছুন্নাহার সুমি। কারণ জানতে চাইলে আগত রোগীরা জানান, তারা প্রায় দুই ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছেন। সুমি এ সময় বদলি ডিউটিতে এসে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানো রোগীদের বাদ দিয়ে সদ্য আসা তার পরিচিত একজনের প্যাথলজিক্যাল স্যাম্পল সংগ্রহ করতে শুরু করেন। লাইনে দাঁড়ানো রোগীরা এর প্রতিবাদ করলে তিনি অশ্লীল ভাষায় বকাঝকা করতে থাকেন। একপর্যায়ে তিনি হুমকি দিয়ে বলেন, লাইনে দাঁড়ানো কারো স্যাম্পলই তিনি সংগ্রহ করবেন না।

চিকিৎসা নিতে আসা ঝিনাইদহের কালীগঞ্জের শহীদ নূর আলী কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মর্জিনা পারভীন বলেন, প্যাথলজিস্ট সুমি ও তার সহকর্মীরা আমাদের সাথে যে আচরণ করেছে তা কোনো সুস্থ ও ভদ্র মানুষ করতে পারে না।

তিনি আরো বলেন, চিকিৎসাসেবায় সরকার জনগণের সুফল দিতে বিভিন্ন পদক্ষেপ নিলেও তা এ ধরনের কর্মচারীদের কারণে ভেস্তে যাচ্ছে। পাশাপাশি সরকারের প্রতি সাধারণ মানুষের বিরুপ মনোভাব সৃষ্টি হচ্ছে। কারণ, এসব কর্মচারী সরকারি দলের নাম ভাঙিয়ে একটি বিশেষ মহলকে ম্যানেজ করে প্রভাব খাটাচ্ছে। এখনই এদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া না হলে দেশের চিকিৎসাসেবার চরম ক্ষতি হতে পারে।

বিএসএমএমইউর প্যাথলজিক্যাল পরীক্ষা বিভাগের সুপারভাইজার মো. রাসেল বলেন, কেউ আমাকে কোনো ধরনের লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়