ঢাকা, মঙ্গলবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিএসএমএমইউ-হুন্দাই চুক্তি

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০৫ ৪:৩২:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৫ ৪:৩২:৩৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : ইস্টাবলিশমেন্ট  অফ এ মাল্টি-ডিসিপ্লিনারি অ্যান্ড সুপার স্পেশালাইজড হাসপাতাল এট বিএসএমএমইউ- এর নির্মাণকাজ  শুরুর লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও কোরিয়ার হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির মধ্যে চুক্তি সই হয়েছে।

মঙ্গলবার বিএসএমএমইউ এর ডা. মিল্টন হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে চুক্তি সই অনুষ্ঠানে চুক্তিপত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন  প্রকল্পের পরিচালক, বিএসএমএমইউ এর সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান।

হুন্দাই ডেভেলপমেন্ট কোম্পানির পক্ষে স্বাক্ষর করেন কোম্পানির জেনারেল ম্যানেজার জং চল সিন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কোরিয়ান সরকার, কোরিয়ান এক্সিম ব্যাংকসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা ও ৪ বছরের দীর্ঘ প্রচেষ্টার ফলে ১০০০ শয্যাবিশিষ্ট মাল্টি-ডিসিপ্লিনারি অ্যান্ড সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণকাজ শুরু হতে যাচ্ছে।

তিনি বলেন, এই হাসপাতালটি চালু হলে দেশেই রোগীদেরকে আরো উন্নত ও আধুনিক স্বাস্থ্যসেবার সুযোগ-সুবিধা প্রদান করা সম্ভব হবে। হাসপাতাল বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের বিষয়টি অনেক দূর এগিয়ে যাবে এবং রোগীদের বিদেশ যাওয়ার প্রবণতা আরো কমে আসবে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উত্তর দিকে ১২ বিঘা জমির ওপর এ হাসপাতাল নির্মাণ করা হবে।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৮/সাওন/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC