ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অর্থপেডিক সোসাইটি নির্বাচন স্থগিতের দাবি

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২৫ ৮:২০:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৫ ৮:২০:৫০ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটি নির্বাচন ২০১৮ নিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে স্থগিতের জোর দাবি জানিয়েছেন অধ্যাপক ডা. মো. আব্দুর রব-অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু প্যানেল।

সোমবার অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরীর অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরাসহ নির্বাচন স্থগিতের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহাসচিব পদপ্রার্থী অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু।

লিখিত বক্তব্যে আগামী ২৭ জুন ঢাকার নিটোরে অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করে নিরপেক্ষ ভেন্যুতে উভয় প্যানেলের সুবিধাজনক সময়ে নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানানো হয়েছে।

লিখিত বক্তব্যে এই নির্বাচনের অপর প্যানেল ‘অধ্যাপক ডা. আব্দুল গনি মোল্লা-সহযোগী অধ্যাপক ডা. ওয়াহিদুর রহমান প্যানেল’ নিয়ম ভঙ্গ করে অবৈধভাবে ওষুধ কোম্পানির টাকায় নির্বাচনী প্রচার চালাচ্ছেন বলে প্রমাণসহ অভিযোগ তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে তুলে ধরা অনিয়মগুলো হলো, একটি প্যানেলের প্রেসিডেন্ট প্রার্থী হওয়া সত্ত্বেও অন্য প্যানেলের সভাপতি প্রার্থী অধ্যাপক মো. শাহ আলমকে ভয়ভীতি দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করা, বাংলাদেশ অর্থপেডিক সোসাইটি অফিসের কতিপয় কর্মচারি নির্দিষ্ট একটি প্যানেলের নির্বাচনী প্রচারণা চালানো ইত্যাদি।

গঠনতন্ত্রে সাতটি বিভাগের সাতজন সাংগঠনিক সম্পাদকের পদ সংরক্ষিত। কিন্তু গঠনতন্ত্র অনুযায়ী ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদকের পদ বার্ষিক সাধারণ সভায় পাস না হওয়া সত্ত্বেও নির্বাচনী তফসিল এই পদ ঘোষণা করা হয়েছে, যা গঠনতন্ত্র পরিপন্থী।

নির্বাচন কমিশন মেম্বার ডা. শামীমুল কবীরের ফেসবুক ওয়ালে একটি বিশেষ প্যানেলের পোস্টার পোস্ট করা, যাহা স্পষ্টতই নির্বাচনের নীতিমালার পরিপন্থী। এ অবস্থায় নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড না থাকায় এই নির্বাচন সুষ্ঠু হবে না, বিধায় অধ্যাপক ডা. মো. আব্দুর রব- অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু প্যানেলের পক্ষ থেকে নির্বাচন স্থগিত করার দাবি জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অধ্যাপক ডা. মো. আব্দুর রব-অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু প্যানেলের সহ-সভাপতি প্রার্থী অধ্যাপক ডা. মো. আব্দুর রব, মহাসচিব পদপ্রার্থী অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী (বিরু), যুগ্ম-মহাসচিব সহযোগী অধ্যাপক ডা. খন্দকার মো. নুরুল আরিফিন, সাংগঠনিক সম্পাদক সহকারী ডা. মধু সুধন পাল, প্রচার সম্পাদক ডা. ও জেড এম দস্তগীর প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৮/সাওন/বকুল

Walton Laptop
 
     
Walton