ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অর্থোপেডিক সোসাইটির নির্বাচন এক প্যানেলের বর্জন

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২৬ ৬:৫৯:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৬ ৬:৫৯:৩৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির কার্যনির্বাহী কমিটি নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে অধ্যাপক ডা. মোঃ আব্দুর রব-অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু প্যানেল।

২৫ জুন অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরীর অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ধরে নির্বাচন স্থগিতের দাবি জানানো হয়েছিল।

সংগঠনের কার্যনির্বাহী কমিটির মহাসচিব পদপ্রার্থী অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু জানান, এসব অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা না নেওয়ায় তারা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই নির্বাচনে বুধবার (২৭ জুন) রাজধানীর শ্যামলীতে নিটোরে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

নির্বাচন বর্জনের বিষয়ে সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে মহাসচিব পদপ্রার্থী অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, ‘ভোটার তালিকা ত্রুটিপূর্ণ, এই নির্বাচনের অপর প্যানেল (অধ্যাপক ডা. আব্দুল গনি মোল্লা-সহযোগী অধ্যাপক ডা. ওয়াহিদুর রহমান প্যানেল) নিয়ম ভঙ্গ করে অবৈধভাবে ওষুধ কোম্পানির টাকায় নির্বাচনী প্রচার চালিয়েছে, ভোটগ্রহণের স্থান নিরপেক্ষ নয়, পক্ষপাতমূলক ভেন্যু, ভয়ভীতি দেখিয়ে তাদের প্যানেলের সভাপতি পদপ্রার্থীকে মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য করাসহ অনেক অনিয়ম হয়েছে। যা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের পরিপন্থী ও নির্বাচনী বিধির সুষ্পষ্ট লঙ্ঘন।’

তিনি বলেন, ‘সংশ্লিষ্ট প্রধান নির্বাচন কমিশনারের কাছে সব বিষয় প্রমাণসহ তুলে ধরা হলেও তিনি কর্নপাত করেননি। তাই নির্বাচন বর্জন ছাড়া কোনো পথ সামনে নেই।’

বিবৃতিতে আরো বলা হয়, এই সংগঠনের নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকায় ভোট কোনোভাবে সুষ্ঠু হবে না। ভোট স্থগিত করা এবং পরবর্তী সময়ে উভয় প্যানেলের সুবিধা অনুযায়ী ভোটের ব্যবস্থা করার দাবি জানানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৮/সাওন/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton