ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৫, ১৭ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাইফার মৃত্যু : অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৮ ৮:১৬:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৯ ৮:১৯:০১ এএম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

সচিবালয় প্রতিবেদক : চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে শিশু রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চিকিৎসকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলকে (বিএমডিসি) নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ম্যাক্স হাসপাতালে রাইফার মৃত্যুর পর ভুল চিকিৎসার অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে গঠিত স্বাস্থ্য অধিদপ্তর এবং চট্টগ্রামের সিভিল সার্জনের দুটি তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে মন্ত্রী এই নির্দেশ দেন। প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী অভিযুক্ত চিকিৎসকরা হলেন ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত এবং ডা. শুভ্র দেব।

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এই নির্দেশ দেন। সভায় তদন্ত কমিটির দুটি প্রতিবেদন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের তদন্তের সুপারিশ অনুযায়ী ম্যাক্স হাসপাতালের লাইসেন্স নিয়ে অনিয়মের বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে ব্যবস্থা নিয়ে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

ভুল চিকিৎসার অভিযোগ নিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে অভিযোগ প্রদানের জন্য হটলাইন নম্বর সংবলিত একটি সাইন বোর্ড সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে স্থাপনের জন্য সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সচিব জি এম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. মো. সহিদুল্লা, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সালান, বিএসএমএমইউ’র উপ-উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ এবং চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৮/নঈমুদ্দীন/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC