ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বঙ্গবন্ধু মেডিক্যালে চর্ম ও যৌনরোগ বিভাগে আধুনিক ১০ বেড

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ২৭ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু মেডিক্যালে চর্ম ও যৌনরোগ বিভাগে আধুনিক ১০ বেড

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চর্ম ও যৌনরোগ বিভাগে পুরুষ ও মহিলা ওয়ার্ডে নতুন ১০টি আধুনিক বেড সংযোজন করা হয়েছে।

বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া প্রধান অতিথি হিসেবে বৃহস্পতিবার ফিতা কেটে বেডগুলো উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম। সভাপতিত্ব করেন উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) এবং চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার।

অনুষ্ঠানে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ-এর চেয়ারম্যান মো. রেজাউল করিম, বিএসএমএমইউ’র চর্ম ও যৌনরোগ বিভাগের অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদার, অধ্যাপক ডা. লে. কর্নেল (অবঃ) মোঃ আব্দুল ওয়াহাব, সাবেক সিনিয়র কনসালট্যান্ট ডা. দীপক কুমার দাস এবং ওই বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকার মিরপুরে শেখ ফজিলাতুন্নেসা ইসলামিক মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক  দিলরুবা হোসেন রোগীদের চিকিৎসায় সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে শয্যাগুলো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে দান করেন।

আধুনিক শয্যাগুলো অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক দিলরুবা হোসেনের পক্ষে তাঁর স্বামী শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ-এর চেয়ারম্যান মো. রেজাউল করিম বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার উপস্থিতিতে হস্তান্তর করেন।

দিলরুবা হোসেনকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘দানশীল ব্যক্তিরা এগিয়ে এলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরো উন্নত ও সমৃদ্ধ হবে।’

উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) এবং চর্ম ও যৌনরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, ‘এ বিশ্ববিদ্যালয়ে স্টিভেন্স জনসন সিনড্রম, সোরিয়াট্রিক আর্থপ্যাথি, ওষুধজনিত প্রতিক্রিয়াসহ বিভিন্ন জটিল চর্মরোগে আক্রান্ত রোগীরা ভর্তি হয়ে থাকেন। এসকল রোগীর জন্য লিফট (উঠানামা) সুবিধাসহ আধুনিক বেডের প্রয়োজন। যা আজকে সংযোজিত হওয়ায় রোগীদের কল্যাণ হবে।’



রাইজিংবিডি/ঢাকা/২৭ সেপ্টেম্বর ২০১৮/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়