ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তুষারের সেঞ্চুরির দিনে রাজশাহীর দাপট

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুষারের সেঞ্চুরির দিনে রাজশাহীর দাপট

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২০তম আসরে প্রথম ম্যাচের শুরুতেই দাপুটে অবস্থানে রয়েছে রাজশাহী বিভাগ। প্রথম স্তরের ম্যাচে খুলনা বিভাগের মুখোমুখি হয় দলটি। প্রথম দিনের খেলা শেষে তারকাসমৃদ্ধ দল খুলনার বিপক্ষে বেশ ভালো অবস্থানে রয়েছে রাজশাহী।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে রাজশাহীর বিপক্ষে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক খান আবদুর রাজ্জাক। আগে ব্যাট করতে নেমে রাজশাহীর বোলারদের দাপটে ৫২.৩ ওভারে ২১০ রান তুলতেই অলআউট হয়েছে খুলনা। দলটির হয়ে তুষার ইমরান সেঞ্চুরি না পেলে প্রথম ইনিংসেই বড় লজ্জাকে সঙ্গী করতে হতো তাদের। জবাবে ব্যাট করতে নেমে ২৯ ওভারে ১ উইকেটে ১২২ রানে দিনের খেলা শেষ করে চালকের আসনে রয়েছে স্বাগতিক রাজশাহী বিভাগ।



টস জিতে ব্যাট করতে নামা খুলনা দিনের শুরু থেকেই বিপর্যয় কে সঙ্গী করে। দলীয় ১৬ রানেই সাজঘরে ফেরেন খুলনার ওপেনার রবিউল ইসলাম রবি। এরপর দলীয় খাতায় কোনো রান যোগ হওয়ার আগেই সাজঘরে ফেরেন ওয়ানডাউনে নামা আফিফ হোসেন। রাজশাহীর হয়ে প্রথম দুটি উইকেটই নেন শফিউল ইসলাম। এরপর তুষার ইমরানের সঙ্গে দলের হয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন খুলনার আরেক ওপেনার এনামুল হক বিজয়। কিন্তু ব্যক্তিগত ২৬ রানেই ফরহাদ রেজার বলে জহুরুল ইসলামের হাতে ধরা পড়লে আরও চাপে পড়ে খুলনা।

এরপর রাজশাহীর বোলার শফিউল ইসলাম, দেলোয়ার ও সানজামুলদের বোলিং দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে খুলনা। এ সময় কাজী নুরুল হাসান সোহান ৪, মেহেদী হাসান ৭, সৌম্য সরকার ১৩, জিয়াউর রহমান ১ ও নাহিদুল ইসলাম ২৬ রানে সাজঘরে ফেরেন। অন্যদের ব্যর্থতার দিনে দলকে একাই টেনেছেন তুষার ইমরান। প্রথম শ্রেনির ক্রিকেটে নিজের ২৯তম সেঞ্চুরির মধ্য দিয়ে খুলনার মান বাঁচিয়েছেন তিনি। ১৪৪ বলে ১৪ চার ও ২ ছক্কায় ১০৪ রানের ইনিংসটি খেলেন ৩৪ বছর বয়সি অভিজ্ঞ এ ক্রিকেটার।



বল হাতে রাজশাহীর হয়ে একাই ৫ উইকেট নিয়ে খুলনার ইনিংসে ধস এনেছেন শফিউল ইসলাম। তার সঙ্গে দুটি করে উইকেট পেয়েছেন দেলোয়ার হোসেন ও সানজামুল ইসলাম।



জবাবে ব্যাট করতে নেমে নিজেদের মাঠে ভালো সূচনা পেয়েছে রাজশাহী বিভাগ। নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে উদ্বোধনী জুটিতেই রাজশাহীকে ১১৭ রান এনে দেন মিজানুর রহমান। ব্যাক্তিগত ফিফটি থেকে ৪ রান দূরে থাকতে আফিফ হোসেনের বলে ধরা খেয়ে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। তবে ৭৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন আরেক ওপেনার মিজানুর রহমান। তার সঙ্গে ১ রানে অপরাজিত রয়েছেন জুনায়েদ সিদ্দিকী।



রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়