ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবসে মন্ত্রণালয়ের নানা কর্মসূচি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৪, ৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবসে মন্ত্রণালয়ের নানা কর্মসূচি

সংবাদ সম্মেলনে কথা বলছেন স্বাস্থ্যমন্ত্রী (ছবি : মোহাম্মদ নঈমুদ্দীন)

জ্যেষ্ঠ প্রতিবেদক : প্রতি বছরের মতো এবারো যথাযোগ্য মর্যাদায়  ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৯ উদযাপন করবে সরকার।  দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কর্মসূচির মধ্যে রয়েছে, ৭ এপ্রিল সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত হবে জাতীয় পর্যায়ের উদ্বোধনী অনুষ্ঠান।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘প্রতিবছরের মতো যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হবে। দিবসটি উপলক্ষে জাতীয় পর্যায়ে উদ্বোধনী অনুষ্ঠান, সেমিনার, জাতীয় পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, টেলিভিশনে আলোচনা, সড়কদ্বীপ সজ্জিতকরণ, প্রেসব্রিফিং, জারিগান, প্রতিপাদ্য বিষয়ের উপর সরকারি-বেসরকারি সংস্থার উদ্যোগে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।’

জাহিদ মালেক বলেন, ‘প্রতিবছরই একটি গুরত্বপূর্ণ সমস্যাকে চিহ্নিত করে সে বিষয়ে ব্যাপক গণ সচেতনতা সৃষ্টি, সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং সকলের সমর্থন অর্জনই দিবসটি পালনের মূল লক্ষ্য। এবছরের নির্বাচিত বিষয় হলো-সমতা ও সংহতি নির্ভর সার্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা, যা আমাদের দেশের প্রেক্ষাপটে অত্যন্ত গুরত্বপূর্ণ। 

মন্ত্রী বলেন, ‘জাতির সামগ্রিক স্বাস্থ্য রক্ষার বিষয়টি অত্যন্ত গুরত্বপূর্ণ। জাতির সার্বিক উন্নতি ও অগ্রগতি নির্ভর করছে জনস্বাস্থ্যের উন্নয়নের ওপর। সরকার স্বাস্থ্যমানের উন্নয়ন, সংরক্ষণ, সেবার মান বৃদ্ধি এবং স্বাস্থ্য ব্যবস্থাপনা জোরদারে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। যার সুফল ইতোমধ্যে জনগণ পেতে শুরু করেছে।’

এ সময় স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, বাবলু কুমার সাহা, মহাপরিচালক নাসিমা আকতার, অতিরিক্ত সচিব  স্মৃতিরাণী ও সুভাস সাহা প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/৪ এপ্রিল ২০১৯/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়