ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে ভাড়া বাসায় কাদের

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৫ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে ভাড়া বাসায় কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে দীর্ঘ এক মাস চিকিৎসা নেওয়ার পর অবশেষে ছাড়পত্র পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে এখনই দেশে ফিরছেন না তিনি।

স্থানীয় সময় শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ডা. আবু নাসার রিজভী গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

ডা. আবু নাসার রিজভী জানান, হাসপাতাল থেকে ছাড়া পেলেও পরবর্তী চিকিৎসার জন্য আরো কিছু দিন সিঙ্গাপুরেই থাকতে হবে সেতুমন্ত্রীকে।

এ ব্যাপারে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের টিপু রাইজিংবিডিকে বলেছেন, ‘ওবায়দুল কাদের এখন সুস্থ আছেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে তিনি একটি ভাড়া বাসায় উঠেছেন। সেখানেই তার ফলোআপ চিকিৎসা চলবে।’

শুক্রবার সকালে আবু নাসের টিপু ওবায়দুল কাদেরের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। ছবিতে সেতুমন্ত্রীর পাশে তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহকেও দেখা যায়।

হঠাৎ শ্বাসকষ্ট অনুভব করলে গত ২ মার্চ সকালে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। স্টেন্টিংয়ের মাধ্যমে একটি ব্লক অপসারণ করেছেন চিকিৎসকরা।

এর পর উন্নত চিকিৎসার জন্য গত ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে সেতুমন্ত্রীকে নেওয়া হয় সিঙ্গাপুরে। ওই রাতেই মেডিক্যাল বোর্ড গঠন করে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের।

উল্লেখ্য, ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবসট্রাকটিভপালমোনারি ডিজিজ) ভুগছেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৯/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়