ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ইপনা পরিদর্শন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ৬ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ইপনা পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া শনিবার ই ব্লকে ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা)- এর সেবামূলক, শিক্ষামূলক কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন।

উপাচার্য এসময় অটিজম আক্রান্ত শিশু ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন এবং অটিস্টিক শিশুদের সঙ্গে বেশকিছু সময় অতিবাহিত করেন।

ইপনার পরিচালক অধ্যাপক ডা. শাহীন আকতার অটিজম আক্রান্ত শিশুদের নিয়ে ইপনার সামগ্রিক কার্যক্রম সম্পর্কে উপাচার্যকে অবহিত করেন।

উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ইপনার সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং তিনি ইপনা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক সদিচ্ছার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কতৃজ্ঞতা প্রকাশ করেন।
 


উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসময় ইপনা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী ও তাঁর সুযোগ্য কন্যা, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অটিজম বিশেষজ্ঞ, স্কুল সাইকোলজিস্ট, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক অ্যাডভাইজরি প্যানেলের বিশেষজ্ঞ, বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি সায়মা ওয়াজেদ হোসেন পুতুল- এর প্রতিও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, অটিজম আক্রান্ত শিশু ও তাদের পরিবারের সেবায় ইপনা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সবসময় পাশে থাকবে। সবধরণের সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

উপাচার্যের সঙ্গে এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক ছাড়াও ইপনার শিক্ষক, চিকিৎসকরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ইপনা তার প্রতিষ্ঠালগ্ন থেকে অটিজম ও অন্যান্য স্নায়ুবিকাশজনিত সমস্যা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় সেবা ও পরামর্শ দেওয়ার পাশাপাশি উচ্চতর গবেষণা ও প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করে আসছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ এপ্রিল ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়