ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : ফেনীর সোনাগাজীতে আগুনে দগ্ধ হওয়া মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন রাইজিংবিডিকে বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে সিঙ্গাপুর নেওয়ার পরিকল্পনা রয়েছে। এত ক্রিটিক্যাল রোগীকে তারা নেয় না। তারপরও প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে সেখানে নেওয়া হবে।’

এর আগে এদিন বিকেলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিল্পব বড়ুয়া রাফিকে দেখতে আসেন। এ সময় রাফিকে সিঙ্গাপুর নেওয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশের কথা জানান তিনি।

বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন তার স্বাস্থ্যের খোঁজখবর নিতে। তাই, আমি এখানে তাকে দেখতে এসেছি। প্রধানমন্ত্রী তাকে সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ দিয়েছেন। তার চিকিৎসার সব খরচ সরকার বহন করবে।’

তিনি বলেন, ‘যারা এই অপরাধ করেছে তাদের বিচার তো হবেই। আমরা এখন তার চিকিৎসার বিষয়টিতে গুরুত্ব দিচ্ছি। তাকে যেকোনও মূল্যে সুস্থ করার চেষ্টা আমরা করছি।’

এ সময় সামান্ত লাল সেন বলেন, ওই শিক্ষার্থীকে যাতে সিঙ্গাপুরে পাঠানো হয় সে বিষয়ে কথা বলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ফোন দিয়েছিলেন। তিনি তার স্বাস্থ্যের খোঁজখবর নেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, তাকে যদি সিঙ্গাপুরে পাঠানোর মতো হয় তাহলে যেন দ্রুত পাঠানো হয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আমি সিঙ্গাপুরে তার চিকিৎসার কাগজপত্র পাঠিয়েছি। তারা রেসপন্স করলে আমরা দ্রুত পাঠিয়ে দেব।

গত ৬ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে গেলে নুসরাত জাহান রাফির (১৮) গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। এতে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়।

দগ্ধ ছাত্রীর বাড়ি সোনাগাজী পৌরসভার চরচান্দিয়া গ্রামে। সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে করা শ্লীলতাহানির মামলা তুলে না নেয়ায় অধ্যক্ষ তার লোকজনকে দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান বলে মেয়েটির স্বজনরা অভিযোগ করেছেন।

দগ্ধ ছাত্রীর ভাই মাহমুদুল হাসান নোমান বলেন, ‘শনিবার সকালে আমার বোন আরবি প্রথমপত্র পরীক্ষায় অংশ নিতে ওই মাদরাসা কেন্দ্রে যায়। সেখানে বোরকা ও নেকাব পরিহিত চারজন তাকে মাদরাসা ভবনের ছাদে ডেকে নিয়ে মামলা তুলে নিতে হুমকি দেয়। নুসরাত রাজি না হওয়ায় ওই চারজন তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছিল। সেখান থেকে ফেনী সদর হাসাপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে আনা হয়। সোমবার অবস্থার অবনতি হওয়ায় বেলা সাড়ে ১১টার দিকে নুসরাতকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এর আগে গত ২৭ মার্চ ওই মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা নিজের কক্ষে ডেকে নিয়ে রাফির শ্লীলতাহানি করেন বলে তার ভাই জানান। রাফি পরিবারকে বিষয়টি জানালে তার মা সোনাগাজী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। মামলার পর পুলিশ অধ্যক্ষকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ এপ্রিল ২০১৯/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়