ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রধানমন্ত্রীর চেয়ে ডাককর্তার বেতন ১০ গুণ বেশি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রীর চেয়ে ডাককর্তার বেতন ১০ গুণ বেশি

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর চেয়ে দেশটির পোস্ট অফিসের প্রধান নির্বাহীর বেতন ১০ গুন বেশি। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন খোদ প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল। বুধবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গত বছর রাষ্ট্রীয় পোস্ট অফিসের প্রধান নির্বাহী আহমেদ ফাওয়ার বেতন পেয়েছিলেন ৫৬ লাখ অস্ট্রেলিয় ডলার (৪৩ লাখ মার্কিন ডলার)। প্রধানমন্ত্রী টার্নবুলের বেতন সে তুলনায় ১০ গুনেরও বেশি কম। বেসামরিক কর্মকর্তা হিসেবে ফাওয়ারের এ বেতন ‘অনেক বেশি’ বলে এবার মন্তব্য করেছেন টার্নবুল। তিনি এই কর্মকর্তার বেতন কমানোর আহ্বান জানিয়েছেন।

তবে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জন স্ট্যানহোপ এটি মানতে নারাজ। তিনি বলেছেন, ‘ এটা অনেক কঠিন প্রতিযোগিতামূলক ব্যবসা এবং আমাদেরকে প্রতিযোগিতামূলক বেতন দিতে হয়।’ তিনি জানিয়েছেন, তার প্রতিষ্ঠানের তিন চতুর্থাংশ লভ্যাংশ এসেছে পার্সেল পাঠানোর খাত থেকে। এর জন্য তাদেরকে ফিডেক্স ও ডিএইচএলের মতো প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে।

অস্ট্রেলিয়া পোস্ট জানিয়েছে, ফাওয়ারের বেতনের মধ্যে বোনাসও অন্তর্ভূক্ত করা হয়েছে। ২০১৬ সালে লোকসানি প্রতিষ্ঠানটিকে লাভের তালিকায় নিয়ে আসায় তাকে ১২ লাখ অস্ট্রেলিয় ডলার বোনাস দেওয়া হয়েছিল বোনাস দেওয়া হয়েছিল তাকে।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়