ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সত্য ঘটনার গোয়েন্দা কাহিনি 'স্বর্ণমানব'

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০১, ১৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সত্য ঘটনার গোয়েন্দা কাহিনি  'স্বর্ণমানব'

নিজস্ব প্রতিবেদক : আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল সত্য ঘটনা অবলম্বনে ড. মইনুল খান রচিত গোয়েন্দা কাহিনি 'স্বর্ণমানব'।

মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে মাসব্যাপী আয়োজিত বইমেলায় বইটি প্রকাশ করেছে অন্যপ্রকাশ। পাওয়া যাবে বইমেলার ১১ নম্বর স্টলে।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান নিজ কার্যালয়ে বৃহস্পতিবার বইটি মোড়ক উন্মোচন করেন। এ সময় এনবিআর সদস্য ফিরোজ শাহ আলম, মো. রেজাউল হাসান ও সিআইসি ডিজি মো. বেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মইনুল খান রাইজিংবিডিকে বলেন, চোরাচালান প্রতিরোধে প্রতিটি ঘটনা একেকটি গোয়েন্দা গল্প। আমরা অনেক সোনা আটক করি। কিন্তু পেছনে অনেক অদ্ভুত ও রোমাঞ্চর গল্প থাকে। অর্থ্যাৎ ঘটনার পেছনের অনেক কৌতূহল মেটাবে এ বই। মিলবে সোনা চোরাচালান নিয়ে অনেক প্রশ্নের জবাব।



তিনি জানান, বইটিতে মোট আটটি গল্প আছে। গল্পগুলোর হলো-স্বর্ণমানব, কাইলা চোর, চোখে চোখ, ছদ্মবেশে, কোকেন উদ্ধারের নেপথ্যে, এত সোনা যায় কোথায়?, যা মিলেছে, স্বর্ণ কতটুকু ধরা পড়ে?।

লেখক মইনুল খান ব্যক্তিজীবনে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এর ঊর্ধ্বতন কর্মকর্তা। বর্তমানে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে কর্মরত রয়েছেন। কর্মজীবনে চোরাচালান ও শুল্ক ফাঁকিরোধে বেশ সাফল্য দেখিয়েছেন তিনি। যার স্বীকৃতি হিসেবে ওয়ার্ল্ড কাস্টমস অরগানাইজেশন থেকে সার্টিফিকেট অব মেরিট, জাপান থেকে বেস্ট অ্যালোমনাই অ্যাওয়ার্ড ও অস্ট্রেলিয়া সরকারের বিজনেস লিডারশিপ অ্যাওয়ার্ড প্রাপ্ত হয়েছেন।

বইটি প্রচ্ছদ এঁকেছেন মোমিন উদ্দীন খালেদ। প্রকাশক মাজহারুল ইসলাম (অন্যপ্রকাশ)।


রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৭/এম এ রহমান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়