ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ন্যামের মৃতদেহ রক্ষায় মর্গের নিরাপত্তা জোরদার

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ন্যামের মৃতদেহ রক্ষায় মর্গের নিরাপত্তা জোরদার

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের মৃতদেহ যে মর্গে রাখা হয়েছে সেখানকার নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে মালয়েশিয়া কর্তৃপক্ষ। মৃতদেহ হস্তান্তর নিয়ে পিয়ংইয়ংয়ের সঙ্গে ও কুয়ালালামপুরের কূটনৈতিক সম্পর্কের অবনতির জের ধরে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

কুয়ালালামপুরের বিমানবন্দরে গত সোমবার সকালে জং-ন্যামের মুখে প্রথমে রাসায়নিক দ্রব্য ছুড়ে মারা হয়েছিল। পরে সুচের মাধ্যমে তাকে বিষ প্রয়োগে হত্যা করা হয় বলে জানায় মালয়েশিয়ার সংবাদমাধ্যমগুলো। এ ঘটনায় এ পর্যন্ত একজন উত্তর কোরীয় ছাড়া আরো তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া সন্দেহভাজন আরো চার কোরীয়কে খুঁজছে পুলিশ।

উত্তর কোরিয়ার কর্মকর্তারা কিম জং ন্যামের লাশ হস্তান্তরের জন্য মালয়েশিয়ার কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলেন। তবে মালয়েশিয়া এ আবেদন প্রত্যাখ্যান করেছে। দেশটি ন্যামের পরিচয় নিশ্চিতে তার স্বজনদের ডিএনএ নমুনা চেয়েছে। তবে উত্তর কোরিয়ার পক্ষ থেকে এর জবাব দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে, ন্যামের ছেলে কিম হ্যান সল তার বাবার মৃতদেহ দাবি করতে মালয়েশিয়া যাবে। সেখানেই তার ডিএনএ নমুনা পরীক্ষা করা হবে।

এদিকে মালয়েশিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, কিম জং-ন্যামের মৃত্যুর কারণ এখনো তারা উদঘাটন করতে পারেনি। ময়নাতদন্তে ন্যামের হৃদরোগে আক্রান্ত হওয়া কিংবা দেহে সুচ ফোটানোর কোনো চিহ্ন পাওয়া যায়নি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/শাহেদ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়