ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘দুতের্তে সিরিয়াল কিলার’

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ২১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুতের্তে সিরিয়াল কিলার’

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তেকে সিরিয়াল কিলার আখ্যা দিয়ে তাকে ক্ষমতাচ্যুত করার আহ্বান জানিয়েছে সে দেশের একজন সিনেটর। মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আহ্বান জানিয়েছেন সিনেটর লিলা ডি লিমা।

লিলা ডি লিমা প্রেসিডেন্ট দুতের্তের কড়া সমালোচক হিসেবে পরিচিত। মাদক ব্যবসায় সংশ্লিষ্টতার অভিযোগে তাকে গ্রেপ্তারও করেছিল দুতের্তে প্রশাসন।

লিমা বলেন, ‘আমাদের প্রেসিডেন্ট যে একজন খুনি এবং ঘোর সমাজবিরোধী সিরিয়াল কিলার।’ দুতের্তেকে প্রেসিডেন্ট হিসেবে অযোগ্য ঘোষণার জন্য মন্ত্রিসভার প্রতি আহ্বান জানিয়েছেন সিনেটর। এর জন্য তিনি জনসাধারণকে দুতের্তের শাসনের বিরুদ্ধে প্রতিবাদ করারও আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি বলেন,  সংবিধান অনুযায়ী প্রেসিডেন্টকে মানসিকভাবে অযোগ্য ঘোষণা করে পদত্যাগে বাধ্য করার ক্ষমতা রয়েছে মন্ত্রিসভার সংখ্যাগরিষ্ঠ সদস্যের। তবে তারা যদি এটা না করে তাহলে ১৯৮৬ সালে স্বৈরশাসক মার্কোসের লৌহশাসনের বিরুদ্ধে যেমন গণঅভ্যুত্থান হয়েছিল ঠিক তেমনটিই ঘটবে।

গত বছরের জুনে শপথ নেওয়ার পর মাদকের বিরুদ্ধে কঠোর অভিযানে নামার ঘোষণা দেন প্রেসিডেন্ট দুতের্তে। এই অভিযানে এ পর্যন্ত তিন হাজারেরও বেশি লোক নিহত হয়েছে। সম্প্রতি অভিযোগ উঠেছে, এসব অভিযান পরিচালনার সময় পুলিশ অনেকের কাছ থেকে ঘুষও নিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়