ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দাঁড় করিয়ে যাত্রী নিয়েছে পাকিস্তান এয়ারলাইন্স

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দাঁড় করিয়ে যাত্রী নিয়েছে পাকিস্তান এয়ারলাইন্স

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি ফ্লাইটে দাঁড় করিয়ে যাত্রী নেওয়ার ঘটনা ঘটেছে। গত মাসে করাচি থেকে সৌদি আরবের মদিনাগামী ফ্লাইটটিতে অতিরিক্ত সাত যাত্রীকে দাঁড় করিয়ে নিয়ে যাওয়া হয়।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন নিউজ জানিয়েছে, বিমান সংস্থাটির বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি ৪০৯জন যাত্রী ধারণে সক্ষম। তবে গত ২০ জানুয়ারি পিকে-৭৪৩ ফ্লাইটে ৪১৬ জন যাত্রী নেওয়া হয়। মদিনাগামী তিন ঘন্টার ওই যাত্রাপথে অতিরিক্ত এই সাতজনকে দাঁড় করিয়ে নিয়ে যাওয়া হয়। বিষয়টি পিআইএ কর্তৃপক্ষ জানার পরও হাল্কাভাবে নেয় এবং কোনো পদক্ষেপ নেয়নি। এমনকি বিমানের ক্রুরা করাচিতে ফিরে এসে এ ব্যাপারে কোনো অভিযোগ দাখিল করেনি।

এছাড়া যে অতিরিক্ত সাত যাত্রীকে বোর্ডিং পাস দেওয়া হয়েছে সেগুলো হস্তলিখিত ছিল। এগুলো কম্পিউটার প্রিন্ট করা হয়নি।

পিআইএ’র মুখপাত্র ড্যানিয়েল জিলানি অবশ্য জানিয়েছেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। দোষী ব্যক্তিকে চিহ্নিত করা গেলে তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, দুর্নীতি ও পুরনো বিমানের কারণে পাকিস্তানের পতাকাবাহী এই এয়ারলাইন্সটির কাঁধে বিশাল দেনার বোঝা রয়েছে। প্রতিষ্ঠানটির মোট দেনার পরিমাণ তিন হাজার কোটি রুপিরও বেশি। এছাড়া প্রতি মাসেই একে অতিরিক্ত ৫৬০ কোটি রুপি দেনা হিসেবে টানতে হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়