ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২৭ বছর সংসারের পর ব্রিটেন থেকে সিঙ্গাপুরে ফেরত

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৭ বছর সংসারের পর ব্রিটেন থেকে সিঙ্গাপুরে ফেরত

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের এক নাগরিকের সঙ্গে ২৭ বছরের বৈবাহিক সম্পর্ক থাকা সত্ত্বেও অভিবাসী এক নারীকে সে দেশ থেকে সিঙ্গাপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে। সোমবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সিঙ্গাপুরের বংশোদ্ভূত আইরিন ক্লেনেল তার স্বামীর সঙ্গে ইংল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলে ডারহাম এলাকার কাছে বসবাস করতেন। ব্রিটেনে জন্ম নেওয়া তার দুই ছেলে ও এক নাতনি রয়েছে। ডারহাম থেকে তাকে আটক করে চলতি মাসের গোড়ার দিকে স্কটল্যান্ডের একটি আটককেন্দ্রে নিয়ে রাখা হয়।বিয়ের সময় ক্লেনেলকে ব্রিটেনে থাকার জন্য অনির্দিষ্টকালের অনুমতি দেওয়া হয়েছিল।কিন্তু পরবর্তীতে বয়স্ক পিতামাতাকে দেখভাল করার জন্য দীর্ঘ সময় সিঙ্গাপুরে অবস্থান করার কারণেই সম্ভবত তার রেসিডেন্সিয়াল স্ট্যাটাস বা 'আবাসিক মর্যাদা' বাতিল হয়ে যায়। ক্লেনেল অবশ্য জানিয়েছেন, তিনি বারবার অনুমতি ফেরত পাওয়ার জন্য আবেদনের চেষ্টা করেছেন।

ক্লেনেল বিবিসিকে বলেছেন, গত শনিবার সাউথ ল্যাঙ্কাশায়ারের আটককেন্দ্রে থেকে একটি ভ্যানে চড়িয়ে তাকে সরাসরি বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। আটকের পর থেকেই সেখানে ছিলেন তিনি।

তিনি জানান, আটক থাকা অবস্থায় তাকে কোনো আইনজীবীর সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হয়নি। এমনকি বাড়িতে গিয়ে পোশাক বদলানোর সুযোগ পর্যন্তও তাকে দেওয়া হয়নি।

ব্রিটেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে তারা বলছে, প্রতিটি আবেদনই পৃথকভাবে গুরুত্বের সঙ্গে যাচাইবাছাই করেই সিদ্ধান্ত নেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়