ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ট্রাম্প প্রশাসনের তথ্য ফাঁস করেছেন ওবামা

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্প প্রশাসনের তথ্য ফাঁস করেছেন ওবামা

আন্তর্জাতিক ডেস্ক : ট্রাম্প প্রশাসনের তথ্য ফাঁস ও যুক্তরাষ্ট্রের বড় বড় শহরে রিপাবলিকানদের বিরুদ্ধে যে বিক্ষোভ হয়েছে তার জন্য প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাকে দায়ী করলেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ দাবি করেছেন।

ফক্স নিউজের ‘ফক্স অ্যান্ড ফ্রেন্ডস’ অনুষ্ঠানে ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়, চলতি মাসে বড় শহরগুলোতে রিপাবলিকানদের বিরুদ্ধে যে বিক্ষোভ হয়েছে তার পেছনে প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার কোনো ভূমিকা আছে বলে তিনি মনে করেন কি না।

জবাবে ট্রাম্প বলেন, ‘ আমি মনে করি এর পেছনে সে আছে। কারণ তার লোকজন সুনিশ্চিতভাবেই এর পেছনে কাজ করছে। এটা যে রাজনীতি সেটাও আমি মনে করি।’

এরপরই ট্রাম্প জানুয়ারিতে শপথ নেওয়ার পর হোয়াইট হাউজ থেকে তথ্য ফাঁসের বিষয়ে কথা বলেন। তিনি বলেন, পর্দার আড়ালে ঠিক কী ঘটছে তা আপনারা কখনোই জানেন না। আপনারা কেবল এতোটুকুই জানেন, এটা হয়তো সঠিক অথবা সঠিক হওয়ার সম্ভাবনা আছে।তবে আপনারা সেটা কখনোই জানতে পারেন না।

ওবামার সমর্থক গ্রুপটি কিছু তথ্য ফাঁস করেছে উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘কিছু তথ্য সম্ভবত এই গ্রুপটি ফাঁস করেছিল যা ছিল সত্যিকারার্থে গুরুত্বপূর্ণ। কারণ জাতীয় নিরাপত্তা ইস্যুতে এগুলো ছিল সত্যি বাজে। তবে আমি এটাও বুঝি, এটা রাজনীতি। তার নিরিখে এর পেছনে থাকাটাই রাজনীতি। সম্ভবত এটা আরো ঘটবে।’

তবে ট্রাম্প তার দাবি স্বপক্ষে কোনো প্রমাণ হাজির করেননি।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়