ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধের নির্দেশ আদিত্যনাথের

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধের নির্দেশ আদিত্যনাথের

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যের সমস্ত অবৈধ কসাইখানা অবিলম্বে বন্ধ করার রূপরেখা চূড়ান্ত করতে রাজ্যের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। বুধবার তিনি এ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি অনলাইন।

যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পরপর  সোমবার সকালে এলাহাবাদে দু’টি কসাইখানা বন্ধ করে দিয়েছিল পুলিশ। ওই কসাইখানাগুলির বৈধ অনুমতি পত্র ছিল না বলে জানানো হয়েছে। এরপর থেকে ৪৮ ঘণ্টায় বারানাসি, আগ্রা, গাজিয়াবাদেও একাধিক কসাইখানায় পুলিশ তালা ঝুলিয়ে দিয়েছে। অবৈধ কসাইখানা রাজ্যের আর কোথায় কোথায় চলছে, তা খুঁজে দেখতে গোটা উত্তরপ্রদেশ জুড়ে অভিযান শুরু করেছে পুলিশ। কোনো এলাকাতেই অবৈধ কসাইখানা যাতে চলতে না পারে, তা নিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিজেপি রাজ্যের বিধানসভা নির্বাচনের যে ইস্তেহার প্রকাশ করেছিল, তাতে গরু পাচার ও অবৈধ কসাইখানা বন্ধ করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথম সাংবাদ সম্মেলনেই আদিত্যনাথ জানিয়েছিলেন, সব নির্বাচনী প্রতিশ্রুতি তিনি পূরণ করবেন।

সেই হিসেবে মঙ্গলবার উত্তরপ্রদেশে গরু পাচারও সম্পূর্ণ বন্ধ করার নির্দেশ দিয়েছে আদিত্যনাথ। নতুন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পাচার বন্ধে পুলিশকে অবশ্যই জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে হবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়