ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

এবার বেলজিয়ামে গাড়ি নিয়ে হামলার চেষ্টা

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার বেলজিয়ামে গাড়ি নিয়ে হামলার চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক : লন্ডনে গাড়ি নিয়ে হামলার পর ২৪ ঘন্টা না যেতেই বেলজিয়ামের একটি শহরে দ্রুত গাড়ি চালিয়ে পথচারীদের ওপর উঠিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। বৃহস্পতিবার দক্ষিণের শহর আন্টরিপে এ ঘটনা ঘটেছে।

কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় উত্তর আফ্রিকার বংশোদ্ভূত এক ফরাসি নাগরিককে গ্রেফতার করা হয়েছে।

সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, ডি মেইর এলাকার প্রধান কেনাকাটার রাস্তায় অত্যন্ত দ্রুত গতিতে একটি গাড়ি চালানোর চেষ্টা করা হয়। কোনো আঘাত হানার আগেই গাড়িটির গতিরোধ করে ফেলে পুলিশ। গাড়ির ভেতর থেকে ছুরি, বন্দুক ও কিছু তরল পদার্থ উদ্ধার করা হয়েছে।

আন্টরিপের পুলিশ প্রধান সার্জেন্ট মুইতেরস বলেছেন, গাড়িটি দ্রুত গতিতে ডি মেইরের সড়কে চালানো হচ্ছিল। আমাদের সহকর্মী সেনা সদস্যরা এটি চিহ্নিত করতে সক্ষম হয় এবং এটিকে থামানোর চেষ্টা করে। তবে চালাক বেরিক্যাড ভেঙ্গে ফেলে এবং লাল বাতি অতিক্রম করে বন্দরের দিকে যাওয়া শুরু করে। এরপর দ্রুত পুলিশের সঙ্গে যোগাযোগ করা হয়। পুলিশ সেখানে র‌্যাপিড অ্যাকশন ইউনিট পাঠিয়ে দেয় এবং গাড়ি ও চালককে আটকানো সম্ভব হয়।

প্রসঙ্গত, বুধবার হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে গাড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই হামলার ঘটনায় হামলাকারীসহ চারজন নিহত হন। এছাড়া ২৯ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যাদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। হামলার ঘটনায় জড়িত সন্দেহে আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়