ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সীতাকুণ্ডে অবৈধ কাঠবোঝাই ট্রাক আটক

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ১৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সীতাকুণ্ডে অবৈধ কাঠবোঝাই ট্রাক আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে অবৈধ কাঠবোঝাই একটি ট্রাক আটক করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিশেষ টহল দল।

মঙ্গলবার চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদের নির্দেশে বিশেষ টহল বাহিনীর ওসি রেজাউল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এই কাঠ আটক করা হয়।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিশেষ টহল বাহিনীর অফিসার ইনচার্জ রেজাউল আলম জানান, গোপনসূত্রে খবর পেয়ে প্রায় ১০ কিলোমিটার ধাওয়া করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড এলাকা থেকে একটি কাঠবোঝাই হিনো ট্রাক আটক করা হয়। পরে ট্রাকটি তল্লাশি করে প্রায় ৫৫০ ঘনফুট গর্জন, চাঁপালিশ ও কড়ই প্রজাতির অবৈধ কাঠ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত কাঠের আনুমানিক মূল্য প্রায় ১২ লাখ টাকা। পরে অবৈধ কাঠসহ ট্রাকটি উত্তর বন বিভাগের হেফাজতে জব্দ করে বিভাগীয় বন মামলা দায়ের করা হয়েছে। অভিযনে আরো অংশ নেন জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম, নজরুল ইসলাম ও মোস্তফা কামাল।

চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদ জানান, অবৈধ কাঠ পাচার বন্ধে চট্টগ্রাম নগরী ও জেলার বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে গত এক মাসে প্রায় কোটি টাকা মূল্যের কাঠ আটক করা হয়। চলমান এই অভিযান অব্যাহত থাকবে বলে বিভাগীয় বন কর্মকর্তা জানান।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ এপ্রিল ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়