ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৭০০ নববধূকে ‘মুগুর’ উপহার

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭০০ নববধূকে ‘মুগুর’ উপহার

বিয়ের আসরে নববধূর হাতে উপহার হিসেবে ‘মুগুর’ দেন গোপাল ভারগব (পেছনে-মধ্যে)

আন্তর্জাতিক ডেস্ক : মদ পান করে ঘরে ফিরলে সেসব স্বামীদের পেটাতে ৭০০ নববধূকে মুগুর উপহার দিয়েছেন ভারতের মধ্য প্রদেশের এক মন্ত্রী।

এ ধরনের মুগুর স্বাধারণত কাপড় ধোঁয়ার কাজে ব্যবহার করে থাকেন ধোলাইকারীরা।

শনিবার এক গণবিয়েতে মধ্য প্রদেশের মন্ত্রী গোপাল ভারগবা ‘বিস্ময়কর’ এ উপহার তুলে দেন নববধূদের হাতে। এ সময় তিনি বলেন, ‘যদি কোনো স্বামী মদ্যপ হয়ে ঘরে ফেরে অথবা তাদের ওপর নিপীড়ন চালায়, তাহলে এ মুগুরু দিয়ে স্বামীদের পেটাবেন আপনারা।’

মধ্য প্রদেশের পঞ্চায়েতি রাজ ও উন্নয়নমন্ত্রী ভারগবা কোথা থেকে এ ধরনের উপহার দেওয়ার ধারণা পেলেন, তাও জানিয়েছেন তিনি। ভারগবা বলেন, এক নারী তার কাছে এসে জানতে চান, স্বামীর মদ পান ছাড়াতে তিনি কি কাঠের খুনতি দিয়ে তার স্বামীকে পেটাতে পারেন? সেখান থেকে এই উপহার দেওয়ার সিদ্ধান্ত নেন।

রোববার প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে ভারগবা বলেন, ‘যখন আমি আমার সংসদীয় আসনের এলাকায় যাই, তখন অনেক নারী তাদের স্বামীর মদ পানের বদাভ্যাস নিয়ে নালিশ দেয়। কায়ক্লেশে তারা যৎসামান্য যে অর্থ সঞ্চয় করেন, তা কেড়েকুড়ে নিয়ে স্বামীরা মদের পেছনে উড়ায়। তারা শারীরিক লাঞ্ছনারও শিকার হন।’

এ অবস্থা থেকে নারীদের রক্ষা করতে তিনি ১০ হাজার মুগুর তৈরির বায়না করেছেন। তবে আইনি পদক্ষেপের বাইরে নারীদের এমন সহিংস আচরণে উদ্বুদ্ধ করায় সমালোচনাও হচ্ছে এই মন্ত্রীর বিরুদ্ধে।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়