ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুসলিম নারীকে বাঁচাতে গিয়ে দুই মার্কিনি নিহত

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২৭ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুসলিম নারীকে বাঁচাতে গিয়ে দুই মার্কিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের অরেগন রাজ্যের পোর্টল্যান্ড শহরে ট্রেনের মধ্যে দুই মুসলিম নারীকে রক্ষা করতে গিয়ে উত্যক্তকারীর হামলায় মারা গেছেন দুই মার্কিনি।

পুলিশ জানিয়েছে, ওই মুসলিম নারীদের উত্যক্ত করছিলেন এক ব্যক্তি। তাকে বাঁধা দেওয়ার চেষ্টা করে পাশের ওই দুই মার্কিন পুরুষ। এ সময় তাদের ওপর হামলা চালায় উত্যক্তকারী। এতে একজন ঘটনাস্থলে নিহত হয় এবং অপরজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এমন সময় যুক্তরাষ্ট্রে এই হত্যার ঘটনা ঘটল, যখন মাত্র কয়েক ঘণ্টা বাদে বিশ্বের প্রায় ১৬০ কোটি মুসলিম পবিত্র সিয়াম সাধনা শুরু করতে যাচ্ছেন। 

পোর্টল্যান্ড পুলিশ বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় শুকবার বিকেল সাড়ে ৪টার দিকে হলিউড ট্রানজিট স্টেশনে ম্যাক্স ট্রেনে দুই মুসলিম নারীকে অশালীন ভাষা ব্যবহার করে উত্যক্ত করতে শুরু করেন এক মার্কিন পুরুষ। এর এক পর্যায়ে তাকে বাধা দেওয়ার চেষ্টা করলে লোকটি তাদের ওপর ছুরি দিয়ে হামলা করে এবং ছুরিকাঘাতে গুরুতর জখম হন তারা।

এ ঘটনায় আরো একজন গুরুতর আহত হয়েছেন। তবে পুলিশ জানিয়েছে, ট্রেন থেকে হামলাকারী নামার পর তাকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু ওই দুই নারী ঘটনাস্থল থেকে দ্রুত চলে যাওয়ায় পুলিশ তাদের সঙ্গে কথা বলতে পারেনি।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়