ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যুক্তরাজ্যে ২৩ হাজার সন্দেহভাজন সন্ত্রাসী রয়েছে!

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাজ্যে ২৩ হাজার সন্দেহভাজন সন্ত্রাসী রয়েছে!

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের গোয়েন্দা সংস্থাগুলোর তথ্যমতে, তাদের দেশে ২৩ হাজার সন্দেহভাজন সন্ত্রাসী ঘুরে বেড়াচ্ছে।

ম্যানচেস্টারে আত্মঘাতী বোমা হামলার পর সন্ত্রাসীদের চ্যালেঞ্জ মোকাবিলা এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এই হামলায় ২২ জন নিহত ও ১১৯ জন আহত হয়েছেন।

ম্যানচেস্টারে হামলাকারী লিবীয় বংশোদ্ভূত সালমান আবেদি গোয়েন্দাদের নজরদারিতে ছিল- এমন খবর এখন গোয়েন্দা সংস্থা এমআই-৫-এর ওপর চাপ সৃষ্টি করছে যে, তারা আসলে কী জানত তা প্রকাশ করা হোক।

সরকারের বিভিন্ন সূত্র ব্রিটিশ গণমাধ্যমকে জানিয়েছে, তাদের বিশ্বাস বর্তমানে যুক্তরাজ্যে প্রায় ২৩ হাজার সন্ত্রাসীপ্রবণ ব্যক্তি বসবাস করছে। এদের মধ্যে ৩ হাজার ব্যক্তিকে হুমকি হিসেবে দেখা হচ্ছে। হুমকি সৃষ্টিকারী এসব ব্যক্তির বিরুদ্ধে তদন্ত হয়েছে, হচ্ছে বা পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং এ বাবদ পুলিশ ও গোয়েন্দারা ৫০০ অভিযান অব্যাহত রেখেছে।

এর আগে সন্দেহভাজন ২০ হাজার লোকের ওপর পর্যবেক্ষণ করা হয়েছে এবং হুমকির মাত্রা বিচারে তাদের শ্রেণিকরণ করা হয়েছে।

এদিকে, গ্রেটার ম্যানচেস্টার পুলিশ এরিয়ানা গ্রান্দের কনসার্ট শেষে ম্যানচেস্টার এরিনায় হামলার দিনের হামলাকারীর ছবি প্রকাশ করেছে। সিসিটিভি ফুটেজ থেকে পাওয়া এ ছবিতে দেখা যাচ্ছে, হামলার সময় হামলাকারী সালমান আবেদিকে কেমন দেখাচ্ছিল।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ