ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ট্রাম্পের ছেলে-জামাতাকে সিনেট কমিটিতে তলব

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাম্পের ছেলে-জামাতাকে সিনেট কমিটিতে তলব

আন্তর্জাতিক ডেস্ক : ২০১৬ সালের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে সিনেট কমিটিতে শুনানির মুখোমুখি হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ট্রাম্প জুনিয়র, জামাতা জেরার্ড কুশনার ও সাবেক নির্বাচনী প্রচার ব্যবস্থাপক পল ম্যানাফোর্ট। বৃহস্পতিবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

শুনানিতে ট্রাম্প জুনিয়র ও কুশনারকে রুশ কর্মকর্তাদের সঙ্গে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে প্রশ্ন করা হবে। এর মধ্যে গত বছর রুশ আইনজীবীর সঙ্গে তাদের যোগাযোগের বিষয়টি অন্যতম প্রধান বিষয় থাকবে।

কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচনে রাশিয়ার হস্তেক্ষেপের বিষয়টি খতিয়ে দেখতে কাজ করছে যে দু’টি  কমিটি সেখানেই আগামী সপ্তাহে তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হবে । ট্রাম্প জুনিয়র ও পল ম্যানাফোর্টকে আগামী বুধবার সিনেট বিচার বিভাগীয় কমিটিতে হাজিরার জন্য ডাকা হয়েছে। এর দুদিন আগে প্রেসিডেন্ট ট্রাম্পের জামাতা কুশনারকে সিনেট গোয়েন্দা কমিটির রুদ্ধদ্বার জিজ্ঞাসাবাদ অধিবেশনে হাজির হতে বলা হয়েছে।

গত জুনে এফবিআইয়ের পরিচালক জেমস কোমিকে বরখাস্তের পর সিনেটের গোয়েন্দা কমিটিতে ট্রাম্পের ঘনিষ্ঠ ব্যক্তিদের এটাই প্রথম হাজিরা।

গত বছর জুনে নিউ ইয়র্কে রুশ আইনজীবী নাতালিয়ার সঙ্গে বৈঠক করেছিলেন ট্রাম্প জুনিয়র, কুশনার ও পল ম্যানাফোর্ট। প্রতিদ্বন্দী প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে ক্ষতিকর তথ্য থাকার প্রতিশ্রুতি পাওয়ার পর তারা ওই বৈঠকে অংশ নিয়েছিলেন। ট্রাম্প জুনিয়র ইমেইল প্রকাশ করে বৈঠক হওয়ার কথা স্বীকার করেছেন। তবে সেখানে হিলারি সম্পর্কে  তথ্য পাওয়ার কথা অস্বীকার করেছেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়