ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তুরস্ক ও গ্রিসে ৬.৭ মাত্রার ভূমিকম্প, নিহত ২

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৬, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুরস্ক ও গ্রিসে ৬.৭ মাত্রার ভূমিকম্প, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : এজিয়ান সাগরে তুরস্ক ও গ্রিসের গুরুত্বপূর্ণ পর্যটন এলাকায় ৬ দশমিক ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। শুক্রবার ভোরে আঘাত হানা এই ভূমিকম্পে অন্তত দুজন নিহত হয়েছে।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, প্রাথমিকভাবে ভূমিকম্পটি ৬ দশমিক ৯ মাত্রার বলে ধারণা করা হয়েছিল। এর কেন্দ্র বেশ অগভীর। সমুদ্রপৃষ্ঠ থেকে এর গভীরতা ছিল মাত্র ১০ কিলোমিটার।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, গ্রিসের অবকাশযাপন কেন্দ্র কোস দ্বীপে ভূমিকম্পের কারণে দুজন নিহত ও ২০ জন আহত হয়েছে। এজিয়ান সাগর তীরবর্তী তুরস্কের বদরুম এলাকায় ভূমিকম্পের কারণে আহত ৭০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তুরস্ক ও গ্রীস সীমান্তবর্তী অঞ্চলটিতে চলতি বছর ৬ মাত্রার ভূমিকম্পের এটি দ্বিতীয় আঘাত। এ ঘটনায় উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কস দ্বীপের মেয়র  জর্জ কিরিটসিস বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘এখন পর্যন্ত আমরা দুজন নিহত ও বেশ কয়েকজন আহতের খবর পেয়েছি।’

পুলিশ জানিয়েছে, কসের একটি পানশালার ছাদ ধসে পড়েছে।

গ্রিসের কোস্টগার্ড জানিয়েছে, কোস বন্দর এলাকায় উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি হয়েছে।

বদরুমের গামবেট জেলায় ভূমিকম্পের কারণে সৃষ্ট জলোচ্ছাসে বেশ কয়েকটি দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়