ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভেনিজুয়েলায় ব্যাপক বিক্ষোভ, নিহত ২

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভেনিজুয়েলায় ব্যাপক বিক্ষোভ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট নির্বাচনের দাবিতে ভেনিজুয়েলায় ব্যাপক বিক্ষোভ হয়েছে। বৃহস্পতিবার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বিরোধীদের ডাকা বিক্ষোভে সহিংসতায় অন্তত দুজন নিহত হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার আন্দেজ থেকে আমাজন পর্যন্ত লাখ লাখ লোক ধর্মঘট ও সড়ক অবরোধ কর্মসূচিতে অংশ নিয়েছে। ছাত্র, প্রতিবেশী ও অধিকারকর্মীদের অনেকে রাস্তায় বর্জ্য ও পুরাতন আসবাবপত্র ফেলে অবরোধ সৃষ্টি করে। বেসরকারি পরিবহন সংষ্থাগুলো এই দিন তাদের যানবাহন রাস্তায় নামায়নি। বিরোধীদের দাবি দেশের ৮৫ শতাংশই এই ধর্মঘটে অংশ নিয়েছে।

ব্যারিকেড অপসারণ ও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কোথাও কোথাও পুলিশ টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে বোমা ছুঁড়েছে। পুলিশের গুলিতে দুই বিক্ষোভকারী নিহত হয়েছে। সন্ধ্যা নাগাদ ১৭০জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সরকারি আইনজীবীর দপ্তর।

এদিকে প্রেসিডেন্ট মাদুরো হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ধর্মঘট আহ্বানকারী কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হবে।

তিনি অভিযোগ করেছেন, বিক্ষোভকারীরা সরকারি টেলিভিশন ভবনে হামলা চালিয়েছে এবং সরকারি ডাক বিভাগের একটি দপ্তরে অগ্নিসংযোগ করেছে।

প্রসঙ্গত, প্রেসিডেন্ট মাদুরোর পদত্যাগ ও নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে গত কয়েক মাস ধরে বিক্ষোভ করছে বিরোধীরা। বিক্ষোভ ও সংঘর্ষে এ পর্যন্ত শতাধিক লোক নিহত হয়েছে। প্রেসিডেন্ট মাদুরো অবশ্য দাবি করেছেন, তাকে ক্ষমতা থেকে হটানোর যুক্তরাষ্ট্র এ ষড়যন্ত্র পাকাচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়