ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ১৬ আফগান পুলিশ নিহত

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ১৬ আফগান পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় আফগান পুলিশের ১৬ সদস্য নিহত হয়েছেন।

হেলমান্দ পুলিশ জানিয়েছে, প্রদেশের গেরেশক জেলার একটি গ্রাম থেকে তালেবান জঙ্গিদের হটানোর অভিযান চালানোর সময় আফগান পুলিশ সদস্যদের ওপর ভুল করে মার্কিন বিমান থেকে হামলা চালানো হয়।

এ ঘটনা সম্পর্কে অবহিত রয়েছে আফগানিস্তানে সন্ত্রাসবিরোধী অভিযানে থাকা বিশ্বের সবচেয়ে বড় সামরিক জোট ন্যাটো। তবে আফগান পুলিশের ঠিক কতজন সদস্য নিহত হয়েছেন, তা জানায়নি তারা।

এদিকে, তালেবান জানিয়েছে, একই এলাকায় তাদের এক নেতার ছেলে আত্মঘাতী হামলা চালিয়ে প্রাণ দিয়েছেন। তার নাম আবদুল রহমান খালিদ। তালেবান নেতা মৌলভি হিবাতুল্লাহ আখুন্দজাদার ছেলে খালিদ। তবে খালিদের নিহত হওয়ার ঘটনা নিশ্চিত করতে পারেনি আফগান পুলিশ।

শুক্রবার বিকেলে আফগান নিরাপত্তা সদস্যদের সহায়তার জন্য ন্যাটো মিশনের অংশ হিসেবে বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। হেলমান্দ পুলিশের মুখপাত্র সালাম আফগান জানিয়েছেন, এ হামলায় দুজন কমান্ডারসহ পুলিশের ১৬ সদস্য নিহত হয়েছেন এবং অনেকে আহত হয়েছেন।

তবে এক বিবৃতিতে ন্যাটো বলেছেন, যুক্তরাষ্ট্রের সহায়তায় চলা আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় বিমান থেকে গুলি চালানোয় মিত্র আফগান পুলিশের সদস্যরা নিহত হয়েছেন। দুর্ভাগ্যজনক এই হামলার জন্য গভীর দুঃখ প্রকাশ করছি আমরা।

তথ্যসূত্র : বিবিসি ও আলজাজিরা অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/রাসেল পারভেজ 

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়