ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রোহিঙ্গা হত্যা-নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ-সমাবেশ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ৮ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গা হত্যা-নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ-সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় রোহিঙ্গাদের হত্যা-নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ হয়েছে। শুক্রবার দিনব্যাপী বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

এ সব কর্মসূচি থেকে গণহত্যা-নির্যাতন-অগ্নিসংযোগ বন্ধে মিয়ানমার সরকারের উপর আন্তর্জাতিক চাপ সৃষ্টির জন্য জাতিসংঘ এবং ওআইসিসহ মানবাধিকার সংস্থাসমূহের প্রতি দাবি জানানো হয়েছে। একই সঙ্গে একজন মুসলমান হিসেবে অন্যায় জুলুমের শিকার অপর মুসলিমকে আশ্রয় দেওয়া ঈমানী দায়িত্ব বলেও উল্লেখ করেন বক্তারা।

খুলনা মহানগর বিএনপি : রোহিঙ্গা মুসলিমদের ওপর পাশবিক নির্যাতনের প্রতিবাদে এবং এ দেশে তাদের আশ্রয় দেওয়ার দাবিতে বিএনপি খুলনা মহানগর শাখার পক্ষ থেকে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বিএনপির সকল থানা ও ওয়ার্ড কমিটি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল, ওলামা দল, মৎস্যজীবী দলের নেতাকর্মীরা এতে যোগ দেন। সভাপতিত্ব করেন দলের নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

ইসলামী ছাত্র মজলিস : মিয়ানমারে রোহিঙ্গাদের উপর সেনাবাহিনী ও  সন্ত্রাসী কর্তৃক নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বাদ জুমা ইসলামী ছাত্র মজলিস খুলনা মহানগর ও জেলা শাখার উদ্যোগে নগরীর ইসলামপুর জামে মসজিদ মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

নগর সভাপতি এস এম ফয়জুল্লাহ সিদ্দিকীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসাইন বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের উপর সেখানকার সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীরা যে নৃশংস নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে, অবিলম্বে তা বন্ধ করতে হবে।

মানবিক দিক বিবেচনা করে রোহিঙ্গা মুসলমানদের এ দেশে আশ্রয় ও নিরাপত্তার ব্যবস্থা করা এবং হত্যাযজ্ঞের প্রতিবাদে বিশ্ব বিবেককে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ: একই সময় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্যোগে নগরীর বায়তুন নূর মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

 

রাইজিংবিডি/খুলনা/৮ সেপ্টেম্বর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়