ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের সুপারিশ

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত সড়ক দ্রুত মেরামতের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : উন্নয়ন প্রকল্পগুলোর স্থায়ীত্ব বৃদ্ধিতে এলজিআরডির আওতাধীন সড়কের রক্ষণাবেক্ষণ বরাদ্দ বৃদ্ধির পাশাপাশি বন্যা পরবর্তী ক্ষতিগ্রস্ত সড়ক, কালভার্ট ও সেতু দ্রুত মেরামতের সুপারিশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

এ ছাড়া বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের নির্বাচনী এলাকার উন্নয়নের জন্য একটি পৃথক প্রকল্প নেওয়ার সুপারিশ করা হয়।

মঙ্গলবার জাতীয় সংসদের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে ওই সুপারিশ করা হয়। সংসদ সচিবালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানানো হয়।

কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসনে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ এবং সাবের হোসেন চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেডের যেসব সদস্য যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টায় এবং সরকারবিরোধী কর্মকাণ্ডে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়। আর অভিযুক্তদের তালিকা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদন এবং হাইকোর্টের রিটের কপি আগামী এক সপ্তাহের মধ্যে কমিটিতে প্রেরণের সুপারিশ করা হয়।

প্রাক্তন সচিব ড. প্রশান্ত কুমার রায়ের বিরুদ্ধে সকল অভিযোগের সুনির্দিষ্ট প্রতিবেদন আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশও করা হয় বৈঠকে।



রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়