ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১০

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ২৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে শনিবার দুটি আত্মঘাতী গাড়িবোমা হামলার ঘটনা ঘটেছে।  একটি বোমা বিস্ফোরিত হয়েছে রাজধানীর প্রখ্যাত একটি হোটেলের প্রবেশমুখে এবং অপরটি প্রাক্তন পার্লামেন্ট ভবনের কাছে। বিস্ফোরণের পর সশস্ত্র সন্ত্রাসীরা পরে ওই হোটেলের ভেতরে প্রবেশ করেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

প্রাথমিক তথ্য অনুযায়ী, হামলায় ১০ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ১১ জন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তা মেজর আব্দুল্লাহি বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, একটি গাড়িবোমা নাসাব্লড টু হোটেলে বিস্ফোরিত হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘এটা অনেক ব্যস্ত হোটেল। আইনপ্রণেতা, সামরিক বাহিনীর সদস্য ও বেসামরিক লোকজন এখানে আসতো।’

আল-জাজিরা অনলাইন জানিয়েছে, ওই হোটেলে প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুল্লাহহি ফারমাজোর একটি বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল। দ্বিতীয় বোমাটি বিস্ফোরিত হয়েছে দেশটির প্রাক্তন পার্লামেন্ট ভবনের কাছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, রাজধানীতে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং ঘটনাস্থল থেকে ধোঁয়া উঠতে দেখা গেছে। ওই এলাকায় অ্যাম্বুলেন্সের সাইরেনের শব্দও পাওয়া গেছে।

এই হামলার পেছনে কে বা কারা আছে তা তাৎক্ষনিকভাবে জানা যায়নি। তবে সন্ত্রাসীগোষ্ঠী আল-শাবাব সোমালিয়ায় এ ধরণের এ হামলা চালিয়ে থাকে। দুই সপ্তাহ আগে দেশটিতে বোমা হামলায় কমপক্ষে ৩৫৮ জন নিহত হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৮ অক্টোবর ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়