ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্যারিসে পৌঁছেছেন সাদ হারিরি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্যারিসে পৌঁছেছেন সাদ হারিরি

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের রাজধানী প্যারিসে পৌঁছেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ আল হারিরি।শনিবার সকালে তিনি প্যারিস পৌঁছেছেন বলে বিবিসি জানিয়েছে।

শুক্রবার গভীর রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ব্যক্তিগত জেট বিমানে করে স্ত্রীসহ প্যারিসের পথে রওনা হন হারিরি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বিকেলে এলিসি প্রাসাদে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সঙ্গে সাক্ষাৎ করতে যান হারিরি। দুই নেতার বৈঠক হলেও তারা কী বিষয়ে আলোচনা করেছেন এ ব্যাপারে এখনো কোনো তথ্য জানানো হয়নি।

সৌদি আরব সফরে যেয়ে ৪ নভেম্বর রিয়াদ থেকে দেওয়া এক টেলিভিশন ঘোষণায় প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন সাদ হারিরি।পদত্যাগের ঘোষণায় নিজের প্রাণনাশের আশঙ্কা প্রকাশ করে এর জন্য ইরান ও লেবাননের শিয়া রাজনৈতিক গোষ্ঠী হিজবুল্লাহকে দায়ী করেছিলেন তিনি।লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন জানান, দেশে না ফেরা পর্যন্ত হারির পদত্যাগপত্র গ্রহণ করা হবে না। এছাড়া হারিরিকে সৌদি আরব জিম্মি করে রেখেছে বলেও অভিযোগ করেন তিনি। সংকট মোকাবেলায় শেষ পর্যন্ত গত সপ্তাহে সৌদি আরব সফর করেন ফরাসি প্রেসিডেন্ট।

শনিবার লেবাননের প্রেসিডেন্ট বলেছেন, লেবাননের স্বাধীনতা দিবস উদযাপন করতে চলতি সপ্তাহেই দেশে ফিরবেন হারিরি। এ বিষয়ে টেলিফোনে হারির সঙ্গে তার কথা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়