ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রনির মামলায় তদন্ত কর্মকর্তাকে পুনঃজেরা ২৯ নভেম্বর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রনির মামলায় তদন্ত কর্মকর্তাকে পুনঃজেরা ২৯ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় দায়ের করা মামলায় বখতিয়ার আলম রনির পক্ষে মামলার তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরার তারিখ পিছিয়ে আগামী ২৯ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বুধবার মামলাটিতে তদন্ত কর্মকর্তা দীপক কুমার দাসকে জেরার তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন তদন্ত কর্মকর্তা আদালতে হাজির হননি। এজন্য ঢাকার দ্বিতীয় অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক আব্দুল্লাহ আল মামুন জেরার তারিখ পিছিয়ে এ তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট আদালতের পেশকার মো. শামীম এ তথ্য জানান।

এদিকে এদিন সরকার দলীয় সংসদ সদস্য পিনু খানের ছেলে এবং মামলার আসামি বখতিয়ার আলম রনিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

উল্লেখ থাকে, গত ১৮ অক্টোবর মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শেষ হয়। মামলাটিতে অভিযোগপত্রভুক্ত ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। এরপর ২৯ অক্টোবর আত্মপক্ষ শুনানিতে রনি নিজেকে নির্দোষ দাবি করেন। এরপর ১৫ নভেম্বর মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু ওই দিন রনির আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু কয়েকটি বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তাকে জেরার জন্য আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতারি গুলি ছুঁড়লে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ১৫ এপ্রিল একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছরের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত অভিযোগ গঠন করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়