ঢাকা, বৃহস্পতিবার, ১৩ বৈশাখ ১৪২৫, ২৬ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

২৩ প্রভাবশালীকে মুক্তি দিলো সৌদি

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-২৬ ৬:২৬:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৬ ৬:২৬:৫০ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : দুর্নীতির অভিযোগে আটক দুই শতাধিক ধনী ও প্রভাবশালীর মধ্যে ২৩ জনকে মুক্তি দিয়েছে সৌদি আরব। মঙ্গলবার সৌদি সংবাদমাধ্যম ওকাজের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

গত নভেম্বরে রাজপরিবারের সদস্যসহ সরকারের প্রভাবশালী দুই শতাধিক ব্যক্তিকে আটক করে সৌদি কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে দুর্নীতির সংশ্লিষ্টতার অভিযোগ আনা হয়। এসব ব্যক্তিকে রিয়াদের বিলাসবহুল রিৎজ কার্লটন হোটেলে আটক রাখা হয়। চলতি মাসের প্রথম দিকে খবর বের হয় অর্থের বিনিময়ে এদের মুক্তি দেওয়ার বিষয়টি ভাবছে সৌদি প্রশাসন। তবে সৌদি কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

মঙ্গলবার ওকাজ ২৩ জনের মুক্তির কথা জানিয়েছে। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি। আগামী কয়েকদিনের মধ্যে আরো অনেককে মুক্তি দেওয়া হবে। যারা অভিযোগ অস্বীকার করে অর্থ প্রদান না করার সিদ্ধান্ত নিয়েছে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করা হবে বলেও জানিয়েছে ওকাজ।

সদ্য মুক্তি পাওয়াদের একজন হচ্ছেন সৌদি টেলিকমের প্রাক্তন প্রধান নির্বাহী সৌদ আল দাউইশ। সামাজিক যোগাযোগ মাধ্যতে তার হাস্যোজ্জল ভিডিও পোস্ট করা হয়েছে। এতে তিনি বলেছেন, ‘প্রাইভেট অ্যাফেয়ার্স (রাজকীয় আদালতের একটি শাখা) আমাদেরকে রাত-দিন রান্না করা ভেড়ার মাংস সরবরাহ করেছে। তারা আমাদের সঙ্গে ভাল আচরণ করেছে এবং ভাল সেবা প্রদান করেছে।’



রাইজিংবিডি/ঢাকা/২৬ ডিসেম্বর ২০১৭/শাহেদ

Walton Laptop