ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিশাল জয়ে ফাইনালে ওয়ালটন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১৩ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশাল জয়ে ফাইনালে ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক: মার্সেল সপ্তম টি-টোয়েন্টি করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ওয়ালটন গ্রুপ।

শনিবার প্রথম সেমিফাইনালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংককে উড়িয়ে ফাইনালে উঠে উদয় হাকিমের নেতৃত্বাধীন ওয়ালটন গ্রুপ। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুলের দুই নম্বর মাঠে  টস জিতে আগে ব্যাটিং করে ওয়ালটন নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে।

জবাবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক গুটিয়ে যায় ১৪ ওভারে। ৯৮ রান তুলতেই সবকটি উইকেট হারায় তারা। ৮৫ রানের জয়ে ওয়ালটন ফাইনাল নিশ্চিত করেছে সবার আগে। টানা দ্বিতীয় শিরোপা জয়ের থেকে মাত্র এক পা দূরে ওয়ালটন।

দ্বিতীয় সেমিফাইনালে বেক্সিমকো ফার্মা ও বেক্সিমকো টেক্সটাইলের মধ্যকার ম্যাচে জয়ী দলের বিপক্ষে ফাইনাল খেলবে করপোরেট টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন। ২০ জানুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল।

ব্যাটিংয়ে ওয়ালটনের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন সাজ্জাদ হোসেন শাকিল। ৪৭ রান আসে সাহেল মিয়ার ব্যাট থেকে। ওপেনার সাহেল শুরুতেই বড় সংগ্রহের ভিত গড়ে দেন। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ৩০ বলে তুলে নেন ৪৭ রান। কিন্তু হাফ সেঞ্চুরি থেকে ৩ রান আগে বোল্ড হয়ে সাজঘরে ফিরে আসেন। মিডল অর্ডারে রানের চাকা সচল রাখেন সাজ্জাদ। ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩০ বলে ৫৯ রানের ইনিংসটি সাজান সাজ্জাদ।  

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সেরা বোলার আরিফ। ২০ রানে ৩টি উইকেট নেন তিনি।

নিয়ন্ত্রিত বোলিংয়ে ওয়ালটনের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যাটসম্যানরা। ওপেনার বিপন কান্তি শীল সর্বোচ্চ ২২ ও লোয়ার অর্ডার ব্যাটসম্যান জিয়াউদ্দিন চৌধুরী দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেন।

বল হাতে ওয়ালটনের সেরা বোলার রাহাতুল ইসলাম চৌধুরী। ১০ রানে ৩ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন নুরুল আফসার চৌধুরী ও ওমর ফারুক।

ম্যাচ সেরা নির্বাচিত হন সাজ্জাদ হোসেন শাকিল। 

এসিমস-এর আয়োজন ও ব্যবস্থাপনায় গত ৮ ডিসেম্বর শুরু হয় এই টুর্নামেন্ট। ১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেয়। প্রতি গ্রুপের শীর্ষ দুই দল ওঠে কোয়ার্টার ফাইনালে। এরপর চার দল উঠেছে সেমিফাইনালে।

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। আর বেভারেজ পার্টনার নেসলে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়