ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

আধুনিক স্মার্ট ঢাকা গড়ার আশা আতিকের

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আধুনিক স্মার্ট ঢাকা গড়ার আশা আতিকের

নিজস্ব প্রতিবেদক :  ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে বিজিএমইএর প্রাক্তন সভাপতি ব্যবসায়ী  নেতা আতিকুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পেলে বাসযোগ্য আধুনিক স্মার্ট ঢাকা গড়ার আশা ব্যক্ত করেছেন।

সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের কাছে মনোনয়ন ফরম জমা দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

আতিকুল ইসলাম আতিক বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল। এই বৃহৎ দলের একটি নিয়ম আছে। সেই নিয়ম অনুযায়ী আগামীকাল সেই দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মাননীয় প্রধানমন্ত্রী বসবেন। আল্লাহর রহমতে আমার বিশ্বাস এবং দৃঢ় প্রত্যয় আছে, আমি আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাব। আমি সেই আশা রাখছি।

মনোনয়ন না পেলে কী সিদ্ধান্ত নেবেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দেবেন আমি অবশ্যই তাকে সমর্থন করব এবং তার সঙ্গে থাকব।

ব্যবসায়ীরা রাজনীতিতে রাজনীতিবিদরা ব্যবসায় আসতে পারবে : আতিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আগে যাকে মনোনয়ন দিয়েছিলেন তিনি প্রমাণ করে গেছেন অরাজনৈতিকভাবে এলেও কীভাবে ঢাকা শহরকে সুন্দরভাবে সাজানো যায়- এ থেকে প্রমাণ হয়ে যায় ব্যবসায়ীরা যেমন রাজনীতিতে আসতে পারবে সেরকম রাজনীতিবিদরাও ব্যবসায় আসতে পারবে।

প্রধানমন্ত্রী আনিসুল হককে দিয়ে সুন্দর স্বপ্নের ঢাকা শহর গড়ার কাজ করেছেন। আমিও মাননীয় প্রধানমন্ত্রীর সাপোর্ট পেলে ইনশাল্লাহ, ঢাকাকে একটি সুন্দর ঢাকা গড়তে পারব।

মেয়র হিসেবে ঢাকাকে গড়ার স্বপ্ন নিয়ে তিনি বলেন, আমার স্বপ্ন ঢাকা হবে একটি সচল ঢাকা, ঢাকা হবে একটি নিরপরাধ ঢাকা, একটি সুস্বাস্থ্যকর ঢাকা- এই ঢাকাকে আমরা গড়তে চাই। আপনার দেখেছেন মাননীয় প্রধানমন্ত্রী প্রয়াত মেয়র আনিসুল হকের মাধ্যমে উনার ভিশনের প্রতিফলন ঘটিয়েছেন, উনি কী ধরনের ঢাকা চান। প্রধানমন্ত্রী আনিসুল হককে দিয়ে এটা দেখিয়েছেন।

আমি আপনাদের কথা দিতে পারি, প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ অনুসারে আমরা একটি আধুনিক ঢাকা গড়তে সক্ষম হব।

নতুন প্রজন্মের স্মার্ট ঢাকা গড়ব : আনিসুল হক ঢাকাকে নতুন করে সাজানোর জন্য যে ধারাবাহিকতা রেখে গেছেন আমার প্রথম কাজ হবে সেই ধারাবাহিকাতে অব্যাহত রাখা। আমরা যদি ধারাবাহিকতা ধরে রাখি তাহলে আমরা পারব একটি সুন্দর ঢাকা গড়তে। যে ঢাকা থাকবে আমাদের সুন্দর সচল ঢাকা, যে ঢাকা হবে সুস্বাস্থ্য ঢাকা, যে ঢাকায় থাকবে খেলার মাঠ, থাকবে বাচ্চাদের জন্য সুন্দর খেলার জায়গা। আজকে আমাদের বাচ্চারা মাঠে খেলতে পারে না। বয়স্করা পার্কে যেতে পারে না। এই ঢাকা হবে আমাদের নতুন প্রজন্মের জন্য স্মার্ট ঢাকা। এই ঢাকা হবে বয়োজ্যেষ্ঠদের ঢাকা। এই ঢাকা হবে আমাদের খেটে খাওয়া মানুষের ঢাকা। সবাই মিলে একসঙ্গে সুন্দরভাবে দল-মত নির্বিশেষে একটি আধুনিক সুন্দর নিরাপদ ঢাকা গড়তে হবে- এটাই থাকবে সবার প্রতি আমার প্রত্যাশা।

সোমবার সকাল ১২টার পর থেকে দলীয় নেতাকর্মীদের বহর নিয়ে একে একে মেয়র পদে ফরম জমা দিতে আসেন মনোনয়নপ্রত্যাশীরা। এতে সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ আশপাশের রাস্তায় যানজটের সৃষ্টি হয়। নেতাকর্মীদের আনাগোনায় মুখর হয়ে ওঠে সভাপতির রাজনৈতিক কার্যালয়সহ সামনের রাস্তা।

আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মেয়র পদে দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করবে আওয়ামী লীগ। এর আগে গত দুদিনে মেয়র পদে আওয়ামী লীগের  মনোনয়নপ্রত্যাশী ১৩ জন ফরম সংগ্রহ করেন। গত শনিবার থেকে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

শনিবার মনোনয়ন ফরম বিক্রির শুরুতে দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাসেল আশেকী এবং আদম তমিজি হক। এরপর বিজিএমইএর প্রাক্তন সভাপতি ব্যবসায়ী  নেতা আতিকুল ইসলাম আতিকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার নির্বাচনী সমন্বয়ক ও ব্যক্তিগত সহকারী  এ কে এম মিজানুর রহমান। মনিপুর স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেনের পক্ষে মনোনয়ন ফরম তোলেন গাজী আলমগীর। সাবেক অধ্যক্ষ শাহ আলম, প্রাক্তন সংসদ সদস্য এইচ বি এম ইকবাল, এফবিসিসিআইর পরিচালক হেলাল উদ্দিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জোবায়ের আলম ফরম সংগ্রহ করেন।

রোববার ফরম সংগ্রহ করেন ব্যবসায়ী আবেদ মনসুর। রোববার দুপুরে তার পক্ষে ছোট ভাই হাবিব মনসুর আরিফ ফরম সংগ্রহ করেন। এছাড়াও ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রাক্তন সদস্য অ্যাডভোকেট মমতাজ হোসেন মেহেদী, ইয়াদ আল ফকির (অবসরপ্রাপ্ত মেজর), যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার ও শামীম হাসান।

আনিসুল হকের মৃত্যুতে শূন্য হওয়া মেয়র পদে আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে।

ডিএনসিসির প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে বিজয়ী হন আনিসুল হক।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়