ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেকল দিয়ে বাঁধা অবস্থায় ১৩ সন্তানকে উদ্ধার

শামিমা নাসরীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৬, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেকল দিয়ে বাঁধা অবস্থায় ১৩ সন্তানকে উদ্ধার

১৩ সন্তানকে শেকল দিয়ে বেঁধে রাখেন অ্যালেন টারপিন ও তার স্ত্রী লুইসি আন্না টারপিন

আন্তর্জাতিক ডেস্ক : ১৩ সন্তানকে শেকল দিয়ে ঘরে বেঁধে রাখার অভিযোগে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নিজ বাড়িতে ডেভিড অ্যালেন টারপিন ও তার স্ত্রী লুইসি আন্না টারপিন তাদের সন্তানদের বিছানার সঙ্গে শেকল ও তালা দিয়ে বেঁধে রেখেছিলেন।

রিভারসাইড শেরিফের কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ক্যালিফোর্নিয়ার রাজধানী লস অ্যাঞ্জেলেসের ৯৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পেরিস শহরে ওই দম্পতির বাড়ি। তাদের সন্তানদের বয়স দুই থেকে ২৯ বছরের মধ্যে। সোমবার তাদের মধ্যে একজন সেখান থেকে পালিয়ে পুলিশের জরুরি নম্বরে ফোন দেয়। ওই বাড়ির ভেতরে সেলুলার ডিভাইস থেকে নম্বরটি পেয়েছিল সে।

১০ বছর বয়সি অত্যন্ত রুগ্ন ওই শিশুটি জানায়, তার ১২ জন ভাইবোনকে তাদের বাবা-মা বেঁধে রেখেছেন। পরে পুলিশ ওই বাড়িতে গিয়ে দেখে অন্ধকার ও দুর্গন্ধযুক্ত পরিবেশে বিছানার সঙ্গে তাদের শেকল ও তালা দিয়ে বেঁধে রাখা হয়েছে। তবে কেন তাদের বেঁধে রাখা হয়েছে এর উত্তরে বাবা-মা সুস্পষ্ট যৌক্তিক কোনো কারণ দেখাতে পারেননি।

পুলিশ জানায়, ১৮ থেকে ২৯ বছরের সাতজনকে এভাবে বেঁধে রাখতে দেখে তারা খুবই অবাক হয়েছেন। তারা অপুষ্টিতে ভুগছে এবং তাদের অপরিষ্কার রাখা হয়েছে। বর্তমানে তাদের সবাইকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/এসএন/রাসেল পারভেজ     

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়