ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অস্ট্রেলিয়ান ওপেন জিতে ফেদেরারের ‘কুড়ি’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ২৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্ট্রেলিয়ান ওপেন জিতে ফেদেরারের ‘কুড়ি’

অস্ট্রেলিয়ান ওপেন ফেদেরারের

ক্রীড়া ডেস্ক : মারিন চিলিচকে হারিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম প্রতিযোগিতা অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন রজার ফেদেরার। সুইস তারকার গ্র্যান্ড স্লাম শিরোপা-সংখ্যা হয়ে গেল ২০টি।

রোববার ফাইনালে মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় প্রথম সেট জিততে ফেদেরারের সময় লেগেছে মাত্র ২৪ মিনিট। তবে টাইব্রেকে দ্বিতীয় সেট জিতে ঘুরে দাঁড়ান ক্রোয়েশিয়ার চিলিচ। এবারের অস্ট্রেলিয়ান ওপেনে এটাই ফেদেরারের প্রথম সেট হার।

পরের দুই সেট আবারো দুইজনের একটি করে। প্রথম চার সেট শেষে ২-২ সমতা। তবে পঞ্চম সেট সহজেই জিতে শিরোপা উৎসবে মাতেন ফেদেরার। সুইস তারকা ম্যাচ জেতেন ৬-২, ৬-৭ (৫-৭), ৬-৩, ৩-৬, ৬-১ গেমে।

অস্ট্রেলিয়ান ওপেনে এটি ফেদেরারের ষষ্ঠ শিরোপা। অস্ট্রেলিয়ান ওপেনে সর্বোচ্চ ৬টি শিরোপা জেতা রয় এমারসন ও নোভাক জকোভিচের রেকর্ডে ভাগ বসালেন ৩৬ বছর বয়সি এই তারকা।

সেই সঙ্গে পুরুষ ও নারী একক মিলিয়ে টেনিসের ইতিহাসে মার্গারেট কোর্ট, সেরেনা উইলিয়ামস ও স্টেফি গ্রাফের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে ২০টি গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের কীর্তি গড়লেন ফেদেরার।

শেষ পাঁচটি গ্র্যান্ড স্লামের তিনটিই জিতলেন ফেদেরার। মেলবোর্নে জয়ের পর ফেদেরার বলেছেন, ‘স্বপ্ন সত্যি হলো এবং এই রুপকথা চলবে।’

ফেদেরারের গ্র্যান্ড স্লাম শিরোপা

উইম্বলডন – ৮টি (২০০৩, ২০০৪, ২০০৫, ২০০৬, ২০০৭, ২০০৯, ২০১২, ২০১৭)
অস্ট্রেলিয়ান ওপেন – ৬টি (২০০৪, ২০০৬, ২০০৭, ২০১০, ২০১৭, ২০১৮)
ইউএস ওপেন – ৫টি (২০০৪, ২০০৫, ২০০৬, ২০০৭, ২০০৮)
ফ্রেঞ্চ ওপেন – ১টি (২০০৯)




রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়