ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ট্রাম্পের নাম ভেঙ্গে ভারতে ফ্ল্যাট বিক্রি

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৯ ৬:৪৬:১৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৯ ৮:০৮:০৯ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম বিক্রি করে ভারতে ফ্ল্যাট বিক্রির বিজ্ঞাপন দেওয়ার অভিযোগ উঠেছে ট্রাম্পের আবাসন কোম্পানির বিরুদ্ধে। আর এই আবাসন কোম্পানির প্রধান নির্বাহী হচ্ছেন ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়র।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, রাজধানী দিল্লি থেকে দক্ষিণে প্রায় এক ঘন্টার পথ পেরিয়ে স্যাটেলাইট শহর গুরগাঁও। এখানে ট্রাম্পের আবাসন ব্যবসা প্রতিষ্ঠান স্থানীয় সহযোগীদের নিয়ে চারটি অ্যাপার্টমেন্ট ভবন নির্মাণ করছে। এই ফ্ল্যাটগুলোর একেকটির দাম প্রায় ১০ লাখ মার্কিন ডলার। বিলাসবহুল এই ফ্ল্যাটগুলো বিক্রি করতে ট্রাম্পের নাম ভাঙ্গাতে শুরু করেছে আবাসন প্রতিষ্ঠানটি।

সোমবার ভারত সফর শুরুর কথা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ট্রাম্প জুনিয়রের। আর এটিকেই কাজে লাগাতে চাইছে ট্রাম্পের আবাসন কোম্পানি। রোববার ভারতীয় জাতীয় দৈনিকগুলোর প্রথম পাতাজুড়ে ছাপানো বিজ্ঞাপনে বলা হয়েছে. ‘ট্রাম্প এখানে, আপনি কি আমন্ত্রণ পেয়েছেন?’ এতে আরো বলা হয়েছে, ২১ শে ফেব্রুয়ারির আগে ফ্ল্যাট বুকিং দিলেই ২৩ ফেব্রুয়ারি ট্রাম্প জুনিয়রের সঙ্গে নৈশভোজ ও আলাপচারিতার সুযোগ মিলবে।

ওবামা আমলে দুর্নীতি নজরদারি সংস্থার দায়িত্বপালনকারী নরম্যান এল এইসেন বলেছেন, ‘বিশেষ করে এটা সঠিক নয় এ কারণে যে আমরা জানি বাবার সঙ্গে তার অব্যাহত যোগাযোগ আছে। তাই এর মাধ্যমে তার পরিবারের ঘনিষ্ঠ ও আস্থাভাজন একজনের মাধ্যমে প্রভাব বিস্তারের পথ তৈরি হবে।’

জর্জ ডব্লিউ বুশের আমলে দক্ষি এশিয়া নীতি নিয়ে কাজ করেছেন ড্যানিয়েল এস মার্কি। ফ্ল্যাট বিক্রিতে ট্রাম্পের নাম জড়ানোকে ‘উদ্ভট’ বলে মন্তব্য করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Walton