ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘গো ফর গোল্ড প্রজেক্টে’ আরচ্যারিতে নতুন কোচ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ১৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘গো ফর গোল্ড প্রজেক্টে’ আরচ্যারিতে নতুন কোচ

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন হাতে নিয়েছে ‘গো ফর গোল্ড’ প্রজেক্ট।

সেই প্রজেক্টের আওতায় উদীয়মান আরচ্যার এবং জাতীয় দলের আরচ্যারদের ক্রীড়া নৈপুণ্য আরো বৃদ্ধি করার লক্ষ্যে জার্মান কোচ ‘ফ্রেডরিক মার্টিন’ কে নিয়োগ দেওয়া হয়েছে। ফ্রেডরিক মার্টিন ১৪ ফেব্রুয়ারি থেকে টঙ্গীস্থ আরচ্যারি প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে যোগদান করে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেন।

আজ সোমবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তাকে দায়িত্ব দেওয়া হয়। বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সঙ্গে জার্মানির এই কোচের ৫ বছরের জন্য চুক্তি স্বাক্ষর হয় এবং এই চুক্তি প্রতি বছরের ডিসেম্বর মাসে নবায়ন করা হবে।

সংবাদ সম্মেলনে ফ্রেডরিক মার্টিন বলেন, ‘আমার লক্ষ্য থাকবে বাংলাদেশকে একটি ভালো অবস্থানে নিয়ে যাওয়া। বিশেষ করে এশিয়ায়। এই ৫ বছরে আমি স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিব এবং সেগুলো সঠিকভাবে বাস্তবায়ন করার চেষ্টা করব। যাতে বিশ্ব আরচ্যারিতে বাংলাদেশ একটি শক্ত ভিত পায়। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের তীরন্দাজদের উন্নতি হয়। আন্তর্জাতিক টুর্নামেন্টে সাফল্য পায়। আমাদের চোখ থাকবে ২০২০ টোকিও অলিম্পিকে। চেষ্টা করবো টোকিওতে পদক জেতার।’



‘আসলে মূল কাজটা করতে হবে তীরন্দাজদের। তাদের কঠোর পরিশ্রম করতে হবে। তারা সঠিকভাবে আগালে স্বপ্নপূরণ সম্ভব।’ যোগ করেন আরচ্যারির নতুন কোচ।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ও সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং এন্ড ফাইন্যান্স) শোয়েব মো. আসাদুজ্জামান।



রাইজিংবিডি/ঢাকা/১৯ ফেব্রুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়