ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আফগানিস্তানে জোড়া আত্মঘাতী হামলায় নিহত ২১

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২৪ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আফগানিস্তানে জোড়া আত্মঘাতী হামলায় নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানে জোড়া আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ১২ জনেরও বেশি। শুক্রবার রাতে ও শনিবার সকালে দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ফারাহ এবং রাজধানী কাবুলের কূটনৈতিক এলাকায় এ হামলা ঘটনা ঘটেছে। তাৎক্ষনিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

প্রথম হামলাটি ঘটেছে শুক্রবার রাতে ফারাহ প্রদেশের বালা বুলুক জেলার একটি সেনা ঘাঁটিতে। হামলায় কমপক্ষে ১৮ সেনা নিহত হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দৌলত ওয়াজির বলেন, ‘গত রাতে সন্ত্রাসীদের একটি বড় দল ফারাহ প্রদেশের বালা বুলুক জেলার একটি সেনা ঘাঁটিতে হামলা চালায়। দুর্ভাগ্যজনকভাবে আমরা ১৮ সেনাকে হারিয়েছি, দুই সেনা আহত হয়েছে। ওই এলাকায় আমরা অতিরিক্ত সেনা পাঠিয়েছি।’

এদিকে শনিবার সকালে কাবুলের কূটনৈতিক এলাকার কাছে আত্মঘাতী হামলায় নিহত হয়েছে তিনজন এবং আরো পাঁচজন আহত হয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, ‘সকাল সাড়ে ৮টার দিকে টাইসহ ভালো জামাকাপড় পরিহিত এক ব্যক্তি তল্লাশি চৌকির সামনে পায়ে হেঁটে আসে। তল্লাশি চালানোর সময় সে বোমার বিস্ফোরণ ঘটায়। এতে তিনজন নিহত ও পাঁচজন আহত হয়েছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক নিরাপত্তা বাহিনীর এক কর্মী জানিয়েছেন, আফগান গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটির (এনডিএস) দপ্তরের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এনডিএসের কার্যালয়ের কাছেই ন্যাটোর সদর দপ্তর ও মার্কিন দূতাবাস অবস্থিত।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ফেব্রুয়ারি ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়