ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ট্রাম্পের সঙ্গে বৈঠক নিয়ে নিশ্চুপ উত্তর কোরিয়া

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১২ ৭:০৩:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১২ ৭:০৩:৪৫ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের সরাসরি আলোচনার বিষয়ে এখনো নিশ্চুপ রয়েছে পিয়ংইয়ং। সোমবার দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল উত্তর কোরিয়া সফরে গিয়েছিলেন। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে বৈঠক করেছিল ওই প্রতিনিধি দলটি। ওই সময় যুক্তরাষ্ট্রের সঙ্গে সরাসরি আলোচনার টেবিলে বসার আগ্রহ প্রকাশ করেছিলেন উন। শুক্রবার মার্কি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও এ ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, বৈঠকের বিস্তারিত নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে। কী বিষয়ে কিংবা কোথায় এ বৈঠক অনুষ্ঠিত হতে পারে সে ব্যাপারে দুই কোরিয়া কিংবা যুক্তরাষ্ট্রের কোনো কর্মকর্তাই কোনো মন্তব্য করেননি।

দক্ষিণ কোরিয়ার একীকরণ মন্ত্রণালয়ের এক মুখপাত্র সোমবার বলেছেন, ‘উত্তর কোরিয়া-যুক্তরাষ্ট্র সম্মেলনকে কেন্দ্র করে আমরা এখনো উত্তর কোরিয়া সরকারের কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া দেখতে পাইনি অথবা জবাব পাইনি। আমি মনে করি তারা বিষয়টি বেশ সতর্কতার সঙ্গে বিবেচনা করছে এবং তাদের অবস্থানকে সংহত করতে তাদের আরো সময় প্রয়োজন।’



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/শাহেদ

Walton Laptop
 
     
Marcel
Walton AC