ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হোয়াইট হাউজের কর্মকর্তাদের ওপর চটেছেন ট্রাম্প

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হোয়াইট হাউজের কর্মকর্তাদের ওপর চটেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : হোয়াইট হাউজের কর্মকর্তাদের ওপর বেজায় চটেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নির্বাচনে জেতায় তাকে শুভেচ্ছা জানানোর গোপন খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। বুধবার সিএনএন এ তথ্য জানিয়েছে।

রোববার অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে চতুর্থবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হন পুতিন। মঙ্গলবার ট্রাম্প পুতিনকে ফোন করে কথা বলেন ও অভিনন্দন জানান। এর আগে বিষয়টি নিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেছিলেন ট্রাম্প। এসময় অনেক উপদেষ্টাই পুতিনকে অভিনন্দন না জানানোর পরামর্শ দেন। তবে ট্রাম্প তার স্বভাবজাত ভঙ্গিতে বিষয়টি এড়িয়ে যান এবং মঙ্গলবার পুতিনকে ফোন করেন। ওই দিনই মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানায়, কর্মকর্তাদের সতর্কবার্তা সত্ত্বেও ট্রাম্প পুতিনকে অভিনন্দন জানিয়েছেন।

মঙ্গলবার রাতেই এ ঘটনায় ক্ষুব্ধ ট্রাম্প তার মিত্র ও উপদেষ্টাদের কাছে জানতে চেয়েছেন, কে বা কারা এই তথ্য ফাঁস করেছে বলে তারা মনে করেন। কারণ ওই বৈঠকের বিষয়ে এবং উপদেষ্টাদের পরামর্শের বিষয়টি খুব কম লোকই জানতেন।

সূত্র জানিয়েছে, ট্রাম্প দীর্ঘদিন ধরেই সন্দেহ প্রকাশ করে আসছিলেন তার প্রশাসনের ভেতরেরই বিশেষ করে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের ভেতরে কেউ কেউ তাকে অপদস্থ করার জন্য সক্রিয়ভাবে কাজ করছে। এবার সেই সন্দেহ সত্য বলেই প্রমাণিত হলো।

অতিগোপনীয় তথ্য ফাঁস হওয়ায় হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলিও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। এ বিষয়ে বুধবার তিনি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়