ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৩৬৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৩৬৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলর পদে মোট ৩৬৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচনের রিটানিং অফিসার।

মেয়র পদে একজনের, সাধারণ আসনের কাউন্সির পদে ১৯ জনের এবং সংরক্ষিত আসনের কাউন্সির পদে তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন সোমবার বিকেলে গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত ওই সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার তারিক আহমেদ জানান, ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯৪ জন প্রার্থী ও ১৯টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। রোববার ও সোমবার এই দুই দিন মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মেয়র পদে নয়জন, সংরক্ষিত কাউন্সির পদে ৮৪ জন, সাধারণ কাউন্সির পদে ২৭৫ জন বৈধ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল গত ৩১ মার্চ ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ১২ এপ্রিল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ হবে আগামী ১৫ মে।

 

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৬ এপ্রিল ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়