ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

উনের নৈশভোজের জন্য আলুর তৈরি রস্তি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২৪ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উনের নৈশভোজের জন্য আলুর তৈরি রস্তি

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ের সঙ্গে শুক্রবার ঐতিহাসিক বৈঠকে বসতে যাচ্ছেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। আর এই বৈঠকের নৈশভোজে উনের ছেলেবেলার স্মৃতি ফিরিয়ে আনতে তার জন্য পরিবেশন করা হবে সুইজারল্যান্ডের জনপ্রিয় খাবার রস্তি। মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সরকারি ভবন ব্লু হাউজ এ তথ্য জানিয়েছে।

ব্লু হাউজ জানিয়েছে, ছেলেবেলা সুইজারল্যান্ডে কাটিয়েছিলেন উন। আর সেখানকার স্মৃতির কথা মনে করিয়ে দিতে তার জন্য রান্না করা হবে আলু দিয়ে তৈরি সুইস খাবার রস্তি। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ের জন্য সাধারণ সামুদ্রিক মাছের একটি মেন্যু রান্না করবেন শেফ জন ডরি। তরুণ বয়সে দক্ষিণ কোরিয়ার উপকূলীয় শহর বুসানে কাটিয়েছিলেন মুন।

দুই কোরিয়ার প্রেসিডেন্টের জন্য ঠান্ডা নুডুলসের মেন্যুও রাখা হয়েছে। পিয়ংইয়ংয়ে জনপ্রিয় এই মেন্যুর সঙ্গে থাকবে ঝাল মাংসের সরুয়া।



ব্লু হাউজের মুখপাত্র কিম ইউই কিঅম  বলেছেন, ‘প্রেসিডেন্ট মুন উত্তর কোরিয়ার অকরিউ গাওয়ান রেস্তোঁরার রান্না করা পিয়ংইয়ং ধাঁচের ঠান্ডা নুডুলস মেন্যুতে অর্ন্তভূক্তি চেয়েছেন এবং উত্তর কোরিয়া তা আনন্দের সঙ্গে গ্রহণ করেছে।’




রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়