ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মাদকের বিরুদ্ধে অভিযান চলবে : কাদের

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদকের বিরুদ্ধে অভিযান চলবে : কাদের

ফেনী সংবাদদাতা : সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত মাদকের বিরুদ্ধে অভিযান চলতে থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, তারা মিয়ানমার থেকে ইয়াবা এনে দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিচ্ছে, এই অবস্থায় র‌্যাব ও পুলিশ জুঁইফুলের গান গাইবে না।

আজ রোববার দুপুরে ফেনী সার্কিট হাউসে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণবিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিভাগীয় পর্যায়ের এই সভায় ফেনীর সংসদ সদস্য, চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলার ডিসি, এসপি, সংশ্লিষ্ট বিভাগের প্রকৌশলী, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা, সেনা কর্মকর্তা, পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঈদের আগে-পরে যানজট নিরসনে সংশ্লিষ্ট বিভাগ ও প্রশাসনকে নির্দেশনা দিয়ে বলেন, ঈদের ১০ দিন আগে এবং ঈদের পর ৫ দিন পর্যন্ত মহাসড়কে নির্মাণকাজ-খোড়াখুড়ি চলবে না। সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, ঈদের চার দিন আগে থেকে ঈদের তিন দিন পর পর্যন্ত মহাসড়কে ভারি যানবাহন চলবে না। তবে পচনশীল দ্রব্য, গার্মেন্টস পণ্য ও ওষুধ এর আওতায় পড়বে না।

মন্ত্রী আসন্ন ঈদকে সামনে রেখে মহাসড়কে যানজট বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দেন। তিনি বলেন, মহাসড়কে যানজটের অন্যতম কারণ রং সাইড দিয়ে গাড়ি চলাচল এবং টোল আদায়ের সিস্টেম। তিনি সবাইকে নিয়ম মেনে ধৈর্য্যের সঙ্গে গাড়ি চালানোর পরামর্শ দিয়ে বলেন, টোল পয়েন্টে যাওয়ার আগে চালকরা যেন টোলের নির্দিষ্ট পরিমাণ টাকা আলাদা করে সঙ্গে রাখেন। যাতে টাকা দেওয়া-নেওয়ায় সময় নষ্ট না হয়।

ওবায়দুল কাদের আরো বলেন, ফেনীর ফতেহপুর রেলক্রসিং ওভারপাস নির্মাণ কাজের জন্য কয়েক দিন যানজটের সৃষ্টি হয়েছিল। ইতিমধ্যে ওভারপাসের চার লেনের মধ্যে দুই লেন খুলে দেওয়া হয়েছে। নিচের দুটি লেনের একটি আগামী ৫ জুন ও দ্বিতীয়টি ঈদের আগে ১৫ জুন খুলে দেওয়া হবে। আগামী জুলাইয়ের মধ্যে ওভারপাসের সব কাজ শেষ হবে এবং চারলেনে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

যথাসময়ে কাজ শেষ করায় সেনাবাহিনীকে তিনি ধন্যবাদ জানান তিনি।

সভায় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনীর সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম, প্রশাসনের কর্মকর্তারা।

এর আগে সকালে মন্ত্রী ফেনীর ফতেহপুর রেলক্রসিংয়ের ওভারপাসের নির্মাণ কাজ পরিদর্শন করেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৭ মে ২০১৮/সৌরভ পাটোয়ারী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়